যুক্তরাষ্ট্রে পর্যটকবাহী নৌকা ডুবে নিহত ১১

ঢাকা, বৃহস্পতিবার   ২০ জুন ২০১৯,   আষাঢ় ৭ ১৪২৬,   ১৬ শাওয়াল ১৪৪০

যুক্তরাষ্ট্রে পর্যটকবাহী নৌকা ডুবে নিহত ১১

 প্রকাশিত: ২০:৩৯ ২০ জুলাই ২০১৮   আপডেট: ২০:৩৯ ২০ জুলাই ২০১৮

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

যুক্তরাষ্ট্রের মিসৌরি রাজ্যে ঝড়ের কবলে পড়ে পর্যটনবাহী একটি নৌকা ডুবে কমপক্ষে ১১ জন নিহত হয়েছেন। এতে নিখোঁজ রয়েছেন আরো ৫ জন। 

বৃহস্পতিবার ব্রানসন শহরের বিখ্যাত টেবল রক লেকে দুর্ঘটনাটি ঘটে। এ খবর দিয়েছে আল জাজিরা। 

যুক্তরাষ্ট্রের পুলিশ জানিয়েছে, দুর্ঘটনাটি ঘটেছে স্থানীয় সময় সন্ধ্যা ৭ টায়। দুর্ঘটনাকবলিত ওই নৌকাটিতে ৩১ জন যাত্রী ছিলেন।

এদের মধ্যে প্রায় অর্ধেক যাত্রীকে উদ্ধার করা হয়েছে। ৭ জন চিকিৎসাধীন। একজনের অবস্থা এখনো আশঙ্কাজনক। বৃহস্পতিবার রাত ১১টা পর্যন্ত উদ্ধার অভিযান অভিযান চলে। পরে তা সাময়িক সময়ের জন্য স্থগিত করা হয়। সকাল থেকে আবার উদ্ধার অভিযান শুরু হয়েছে। 

তীর থেকে ধারণ করা এক ভিডিও ফুটেজে দেখা যায়, ঝড়ের মধ্যে দুটি নৌকা তীরে ভেরার চেষ্টা করছিল। তারমধ্যে, একটি নৌকা তীরে পৌঁছাতে সফল হলেও অপরটি ব্যর্থ হয়। দুর্ঘটনার শিকার নৌকাটি রিপ্লে এন্টারটেইনমেন্ট নামের একটি কোম্পানির।

স্থানীয় গণমাধ্যমে প্রকাশিত সংবাদ থেকে জানা যায়, দুর্ঘটনার দিন টেবল রক লেকের আবহাওয়া খুব দ্রুত বদলে গিয়েছিল। সন্ধ্যা ৬টা ৫০ মিনিটেও বাতাসের গতি ছিল ঘণ্টায় মাত্র ৯ কিলোমিটার। কিন্তু মাত্র ২০ মিনিট পরেই তা বেড়ে দাঁড়ায় ৮৬ কিলোমিটারে। 

স্থানীয় ব্যবসায়ী রিক কেটেলস বলেন, কিছু বুঝে ওঠার আগেই ঝড় শুরু হয়। আমি আমার জীবনের বেশিরভাগ সময় এখানে থেকেছি কিন্তু কখনো এরকম ভয়াবহ ঝড় দেখিনি। ব্রানসন শহরের কর্মকর্তারা দুর্ঘটনার শিকার পর্যটকদের আত্মীয়দের জন্য ব্রানসন সিটি হল খুলে দিয়েছে। জাতীয় পরিবহণ নিরাপত্তা বোর্ড ইতিমধ্যে এই ঘটনার কারণ জানার জন্য একটি তদন্তকারী দল পাঠিয়েছে। মিসৌরি রাজ্যের ব্রানসন শহরটি থিয়েটার ও সঙ্গীতের জন্য পর্যটকদের কাছে বেশ জনপ্রিয়।

ডেইলি বাংলাদেশ/এসআই