যুক্তরাষ্ট্রে কারোনায় আরো ৭ বাংলাদেশির মৃত্যু

ঢাকা, মঙ্গলবার   ০২ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ১৯ ১৪২৭,   ০৯ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

যুক্তরাষ্ট্রে কারোনায় আরো ৭ বাংলাদেশির মৃত্যু

প্রবাস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৪৮ ২০ এপ্রিল ২০২০   আপডেট: ১৮:০০ ২২ এপ্রিল ২০২০

ছবি-সংগৃহীত

ছবি-সংগৃহীত

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় আরো সাত বাংলাদেশির মৃত্যু হয়েছে। রোববার মারা যাওয়াদের মধ্যে নিউইয়র্কে ছয়জন ও মেরিল্যান্ডে একজন রয়েছেন।

তারা হলেন- নিউইয়র্ক পুলিশের ট্রাফিক ডিপার্টমেন্টে কর্মরত মোহাম্মদ মুজিব চৌধুরী, বাংলাদেশ বিমানের সাবেক ঊর্ধ্বতন কর্মকর্তা ও ব্যবসায়ী মোহাম্মদ আলী, আলী আহমদ, হাফেজ আহমেদ মোল্লা, খন্দকার মোসাদ্দিক আলী সাদেক ও এবাদ হোসাইন। এছাড়া মেরিল্যান্ডের সিলভার স্প্রিং সিটির তালেব আহমেদ চৌধুরী।

করোনাভাইরাসে যুক্তরাষ্ট্রে রোববার মৃতের সংখ্যা ৪০ হাজার ছাড়িয়েছে। এই বৈশ্বিক মহামারীতে বিশ্বের যেকোনো দেশের তুলনায় মৃত্যুর সংখ্যায় এটিই সবচেয়ে বেশি। এরপরই রয়েছে ইউরোপীয় দেশ ইতালি। দেশটিতে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ২৩ হাজার ৬৬০ জনের।

যুক্তরাষ্ট্রের মোট ৫০টি অঙ্গরাজ্যের প্রতিটিতেই পৌঁছেছে করোনা। প্রতিটিতেই রয়েছেন আক্রান্ত এবং মৃত্যুর ঘটনা। তবে এখনও পর্যন্ত সুস্থ হয়েছেন ৬৯ হাজার ৯২৭ জন।

মহামারি এই ভাইরাসে বিশ্বের শীর্ষ অর্থনীতির এ দেশে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত ২৯ ফেব্রুয়ারি। এরপর গত ৬ এপ্রিল তা ১০ হাজারে পৌঁছায়। তখন থেকে মাত্র পাঁচ দিনের মাথায় সংখ্যাটি হয়ে যায় ২০ হাজার।

ডেইলি বাংলাদেশ/জেডআর