যুক্তরাষ্ট্রে করোনায় ২৫৬ বাংলাদেশির মৃত্যু

ঢাকা, মঙ্গলবার   ২৬ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১২ ১৪২৭,   ০২ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

যুক্তরাষ্ট্রে করোনায় ২৫৬ বাংলাদেশির মৃত্যু

প্রবাস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০২:১৪ ১৫ মে ২০২০   আপডেট: ০২:১৬ ১৫ মে ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়ে আরো দুই বাংলাদেশির মৃত্যু হয়েছে। প্রাণঘাতী এই ভাইরাসে এখন পর্যন্ত দেশটিতে ২৫৬ জন বাংলাদেশি প্রাণ হারিয়েছেন। 

জানা গেছে, নিউইয়র্কের ওজনপার্কে বসবাস করা সৈয়দ রশীদ মুন্না করোনায় আক্রান্ত হয়ে গত ১৩ মে বিকেলে জ্যামাইকা হাসপাতালে মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪২ বছর। দুই সপ্তাহ আগে করোনায় আক্রান্ত হলে সৈয়দ রশীদ মুন্নাকে হাসপাতালে ভর্তি করা হয়। তার দেশের বাড়ি হবিগঞ্জের বানিয়াচং উপজেলার কালা জোড়া গ্রামে। 

এছাড়া নিউইয়র্কের লং আইল্যান্ডে বসবাসকারী গৌরাঙ্গ বিশ্বাস করোনায় আক্রান্ত হয়ে গত ১৩ মে ভোরে মারা যান। গৌরাঙ্গ বিশ্বাস এবং তার ভাই করোনায় আক্রান্ত হয়ে একই সঙ্গে লং আইল্যান্ডের একটি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তবে তার ভাই কয়েকদিনের মধ্যেই সুস্থ হয়ে হাসপাতাল ছাড়েন।

মহামারি করোনা নিউইয়র্কে এ পর্যন্ত মোট ২৩৫ জন বাংলাদেশির প্রাণ কেড়েছে। অন্যান্য রাজ্যে ২১ জন। এর মধ্যে নিউজার্সিতে ৮ জন, মিশিগান ৬, ভার্জিনিয়া ৩, মেরিল্যান্ড ২ ও ম্যাসাচুয়েটস রাজ্যের বোস্টনে ২ জন মারা গেছেন।

এদিকে আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, আক্রান্ত ও মৃত্যু উভয় সংখ্যার দিক থেকেই বিশ্বে শীর্ষ অবস্থানে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ১৪ লাখ ৪০ হাজার ৪২৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৮৫ হাজার ৯৯১ জনের।
 

ডেইলি বাংলাদেশ/জেডআর