যুক্তরাষ্ট্রকে চিকিৎসা সহায়তা দিল রাশিয়া

ঢাকা, মঙ্গলবার   ২৬ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১৩ ১৪২৭,   ০৩ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

করোনাভাইরাস

যুক্তরাষ্ট্রকে চিকিৎসা সহায়তা দিল রাশিয়া

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:১৫ ২ এপ্রিল ২০২০   আপডেট: ১৮:০৪ ৫ এপ্রিল ২০২০

যুক্তরাষ্ট্রে পাঠানো রাশিয়ার সামরিক বিমান থেকে চিকিৎসা সামগ্রী নামানো হচ্ছে

যুক্তরাষ্ট্রে পাঠানো রাশিয়ার সামরিক বিমান থেকে চিকিৎসা সামগ্রী নামানো হচ্ছে

বিশ্বের প্রায় প্রতিটি দেশে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। এ ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে একে অন্যের প্রতি সহযোগিতার হাত বাড়িয়েছে কয়েকটি দেশ। এবার যুক্তরাষ্ট্রের পাশে দাঁড়িয়ে তাদেরকে চিকিৎসা সরঞ্জামাদি দিয়েছে রাশিয়া। সম্প্রতি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের মধ্যে টেলিফোনালাপের পর দেশটিকে এ চিকিৎসা সহায়তা পাঠালো রাশিয়া।

এর আগে গত সোমবার প্রেসিডেন্ট ট্রাম্পকে চিকিৎসা-সামগ্রী দিয়ে সহায়তার প্রস্তাব দেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। প্রেসিডেন্ট ট্রাম্প সে প্রস্তাব গ্রহণ করার পরে বুধবার মস্কোর একটি বিমানঘাঁটি থেকে একটি সামরিক বিমান ওষুধপত্র ও প্রয়োজনীয় সরঞ্জামাদি নিয়ে যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে রওনা দেয়। সেদিন বিকেলেই সামরিক বিমানটি নিউইয়র্কের জন এফ কেনেডি বিমানবন্দরে অবতরণ করে।

মহামারি এ ভাইরাসটি যুক্তরাষ্ট্রে ছড়িয়ে পড়ার পর থেকে ভেন্টিলেটর ও জীবন রক্ষাকারী অন্যান্য চিকিৎসা সরঞ্জামাদির স্বল্পতায় ভুগছে দেশটি। এই মহামারির মধ্যে রাশিয়া থেকে চিকিৎসা সামগ্রী গ্রহণ যুক্তরাষ্ট্রের জন্য একটি ভিন্ন ঘটনা।

ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ এক বিবৃতিতে জানান, রাশিয়ার পক্ষ থেকে পাঠানো এ মানবিক সহায়তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন প্রেসিডেন্ট ট্রাম্প।

সূত্র- পার্সটুডে

ডেইলি বাংলাদেশ/এসএমএফ/