যুক্তরাজ্যে বর্ষসেরা চিকিৎসক হলেন বাংলাদেশের ফারজানা হোসেইন
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=191866 LIMIT 1

ঢাকা, শনিবার   ০৮ আগস্ট ২০২০,   শ্রাবণ ২৫ ১৪২৭,   ১৮ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

যুক্তরাজ্যে বর্ষসেরা চিকিৎসক হলেন বাংলাদেশের ফারজানা হোসেইন

প্রবাস জীবন ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:২০ ৪ জুলাই ২০২০   আপডেট: ১৭:২০ ২৪ জুলাই ২০২০

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

যুক্তরাজ্যে বর্ষসেরা চিকিৎসক নির্বাচিত হয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক ফারজানা হোসেইন। করোনার এই মহামারির সময়ে সামনের সারিতে থেকে স্বাস্থ্যসেবা দিয়েছেন তিনি। মৃত্যুর পরোয়া না করে তার এ গুরুত্বপূর্ণ অবদানেরই স্বীকৃতি দিয়েছে ব্রিটিশ সরকার।

সম্প্রতি দেশটির ন্যাশনাল হেলথ সার্ভিস (এনএইচএস) তাকে যুক্তরাজ্যের বর্ষসেরা চিকিৎসক ঘোষণা করেছে। রোববার এনএইসএস-এর বর্ষপূর্তি অনুষ্ঠান সামনে রেখেই নিজেদের ১২ জন স্বাস্থ্যকর্মীকে নিয়ে বিলবোর্ড বানিয়েছে ইংল্যান্ডের স্বাস্থ্যবিভাগ। কঠোর পরিশ্রম ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের স্বীকৃতিস্বরূপ সেখানে অন্যদের সঙ্গে স্থান করে নিয়েছেন ফারজানা।

পূর্ব লন্ডনের নিউহ্যামে বসবাসকারী বাংলাদেশের সিলেটের মেয়ে ফারজানা হোসেইন গত ১৮ বছর ধরে স্থানীয় পর্যায়ে এই খেতাব পেয়ে আসছিলেন। এবার তিনি জাতীয় পর্যায়ে বর্ষসেরা চিকিৎসক মনোনীত হলেন।

যুক্তরাজ্যে বর্ষসেরা চিকিৎসক বাংলাদেশের ফারজানা হোসেইন

টুইটারে এনএইচএস’র পক্ষ থেকে পোস্ট করা ছবিতে দেখা গেছে, বিলবোর্ডের সামনেই দাঁড়িয়ে আছেন ডা. ফারজানা হোসেইন। ব্রিটেনের সাটারস্টক ডটকম ছবিটি প্রকাশ করেছে।

ডা. ফারজানা হোসেইনের বাবা ১৯৭০ সালে এদেশ থেকে সেখানে পাড়ি জমান। করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় সামনের কাতারে থেকে কাজ করেছেন তিনি। গত কয়েকমাস ধরে অনলাইনে স্বাস্থ্যসেবা দেয়ার পাশাপাশি তিনি টিকা দেয়ার ক্লিনিকগুলোতে ঘুরে ঘুরে স্বাস্থ্যসেবা দিয়েছেন।

ডা. ফারজানা হোসেইন এবং তার টিম করোনা মহামারিতে ব্রিটেনের রোগীদের চিকিৎসা বিষয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। ডা. ফারজানা গত তিন বছরে নিউহ্যামের স্থানীয় চিকিৎসা কমিটিতে ছিলেন। তিনি নিউহ্যামের জেনারেল প্র্যাকটিস ফেডারেশনের বোর্ড ডিরেক্টরের দায়িত্বও পালন করে আসছেন। এছাড়াও ডা. ফারজানা যুক্তরাজ্যের এনএপিসির কাউন্সিল সদস্য।

ডা. ফারজানা হোসেইন বর্তমানে যুক্তরাজ্যের ন্যাশনাল অ্যাসোসিয়েশন অব প্রাইমারি কেয়ারের সিইও হিসেবে দায়িত্ব পালন করছেন। ডা. ফারজানা হোসেইন জানান, অর্থনৈতিক সুবিধা বঞ্চিত জনগোষ্ঠীর স্বাস্থ্য সুবিধা নিশ্চিত করাই তার লক্ষ্য।

ডেইলি বাংলাদেশ/জেএস/আরআর/