যারা যত বুদ্ধিমান তারা তত একা থাকতে চান!
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=126638 LIMIT 1

ঢাকা, সোমবার   ২১ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ৭ ১৪২৭,   ০৪ সফর ১৪৪২

যারা যত বুদ্ধিমান তারা তত একা থাকতে চান!

লাইফস্টাইল ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:১৮ ১৫ আগস্ট ২০১৯   আপডেট: ১৮:৩৪ ১৫ আগস্ট ২০১৯

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

আপনার কি বন্ধু-বান্ধব বা অসংখ্য লোকের সঙ্গে আড্ডা দিতে একটু বিরক্তি আসে? ভাববেন না, এর কিন্তু একটা দারুণ দিকে রয়েছে। সম্প্রতি একটি সমীক্ষায় জানা গিয়েছে, যারা যত বুদ্ধিমান তারা একা তত বেশি খুশি থাকেন। ওয়ার্ল্ড ইকনমিক ফোরাম এই গবেষণাটি করেছে। 

প্রায় ১৫ হাজার ১৮ থেকে ২৮ বছরের মানুষকে নিয়ে এই গবেষণা চালানো হয়েছে। তাদের কাছে জানতে চাওয়া হয়েছে, তারা কোথায় থাকেন, কীভাবে জীবনে তারা খুশি থাকেন, যেখানে থাকেন তারা সেখানে কত লোকের সঙ্গে থাকেন, সেখানকার সামাজিক জীবন কী ধরনের? এমন নানা প্রশ্ন তাদেরকে করা হয়। 

সমীক্ষায় উঠে আসে, যারা বহু মানুষের সঙ্গ পছন্দ করেন না, তারা খানিকটা হলেও বেশি বুদ্ধিমান। তারা দলে থাকলে সেখান থেকে নেতিবাচক দিকটাকেই গুরুত্ব দেন। এরা একা থাকার মধ্যেই সবচেয়ে বেশি আনন্দ খুঁজে পান। 

এর পিছনে নানা কারণ থাকতে পারে। তবে প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, নিজেদের জীবনের লক্ষ্য জয় করতেই তারা বেশিরভাগ সময় দেন ও তাই একা থাকতে পছন্দ করেন। এককথায় তাদের মুখচোরাই বলা হয়।

ডেইলি বাংলাদেশ/এমএস