Alexa যাত্রী ছাউনিতে জন্ম নেয়া শিশু মায়ের দেখা পেল ভিকটিম সেন্টারে

ঢাকা, সোমবার   ২১ অক্টোবর ২০১৯,   কার্তিক ৫ ১৪২৬,   ২১ সফর ১৪৪১

Akash

যাত্রী ছাউনিতে জন্ম নেয়া শিশু মায়ের দেখা পেল ভিকটিম সেন্টারে

বরিশাল প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২২:০৯ ১৮ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ২২:১১ ১৮ সেপ্টেম্বর ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

বরিশাল নগরের চরকাউয়া খেয়াঘাট এলাকার যাত্রী ছাউনিতে জন্ম নেয়া শিশু হাসানকে তার মায়ের সঙ্গে ভিকটিম সাপোর্ট সেন্টারে রাখা হয়েছে।

কোতোয়ালি মডেল থানা পুলিশের তত্ত্বাবধায়নে নিরাপত্তাজনিত কারণে শিশুটিকে তার মায়ের সঙ্গে রাখা হয়। শিশুটির দেখাশুনায় নারী পুলিশ সদস্যদের দায়িত্ব দেয়া হয়েছে। শিশু ও তার মায়ের যত্নে পুলিশের নারী সদস্য রিপা আক্তারসহ সবাই বেশ ব্যস্ত সময় পার করছেন।

বুধবার শিশুটির শারীরিক অসুস্থতা দেখা দিলে তাকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের শিশু বিভাগের চিকিৎসকদের কাছে নিয়ে আসা হয়। তবে সার্বিকভাবে সাত দিন বয়সী এই শিশুটি ভালো রয়েছে বলে চিকিৎসকরা জানিয়েছেন।

এসআই আকলিমা জানান, সাত দিন বয়সী শিশুটির নাম রাখা হয়েছে হাসান। তার মা মানসিকভাবে ভারসাম্যহীন, তাই তার মা ও শিশুটিকে কোতোয়ালি মডেল থানার পাশে ভিকটিম সাপোর্ট সেন্টারে রাখা হয়েছে। যেখানে নারী সদস্যরা শিশুটি ও তার মায়ের দেখভাল করছেন।

এদিকে হাসপাতালে দায়িত্বরত এসআই নাজমুল হুদা জানান, ওই নারীর স্বজনদের খোঁজা হচ্ছে, পাশাপাশি তিনি যাতে সুস্থ হয়ে উঠতে পারেন সে দিকে খেয়াল রাখা হচ্ছে।

গত বুধবার সন্ধ্যায় যাত্রী ছাউনিতে মানসিক ভারসাম্যহীন এক নারী ফুটফুটে একটি ছেলে সন্তান প্রসব করেন। পরে স্থানীয়দের সহায়তায় তাদের বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

খবর পেয়ে কোতোয়ালি মডেল থানার ওসি নুরুল ইসলাম মানসিক ভারসাম্যহীন ওই নারীসহ শিশুটির খোঁজ-খবর নিতে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে যান।

এসময় তিনি নবজাতক শিশু ও মানসিক ভারসাম্যহীন (পাগলী) মায়ের চিকিৎসার খোঁজ খবর নেন।  পাশাপাশি শিশুর ও তার মায়ের সর্বাধিক চিকিৎসা সেবা দিতে শেবাচিম কর্তৃপক্ষ ও সমাজ সেবা অধিদফতরের কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন। একই সঙ্গে তাদের নিরাপত্তার স্বার্থে নারী পুলিশ নিযুক্ত করেন।  চিকিৎসা শেষে তাদের ভিকটিম সাপোর্ট সেন্টারে নেয়া হয়।

ডেইলি বাংলাদেশ/এমকে