Alexa যশোরে ইমাম হত্যার অভিযোগে মামলা

ঢাকা, শনিবার   ২১ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৬ ১৪২৬,   ২১ মুহররম ১৪৪১

Akash

যশোরে ইমাম হত্যার অভিযোগে মামলা

যশোর প্রতিনিধি

 প্রকাশিত: ১৯:২৭ ২০ ডিসেম্বর ২০১৮   আপডেট: ১৯:২৭ ২০ ডিসেম্বর ২০১৮

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

যশোরের চৌগাছার মসজিদের ইমাম ইউসুফ আলীকে হত্যার অভিযোগে বৃহস্পতিবার তিনজনের বিরুদ্ধে আদালতে মামলা করা হয়েছে।

ঘটনার ৪০ দিন পর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে নিহতের ভাই হয়রত আলী মামলা দায়ের করেছেন। বিচারক বুলবুল আহমেদ মামলাটি গ্রহণ করে চৌগাছা থানার ওসিকে প্রতিবেদন তলব করার আদেশ দিয়েছেন।

মামলার আসামিরা হলেন, চৌগাছার রামকৃষ্ণপুর গ্রামের আনার মন্ডলের ছেলে সাইদুল ইসলাম, ঝিকরগাছার কাগমারি গ্রামের ওহাবের মেয়ে হাবিছন বেগম ও রামকৃষ্ণপুর গ্রামের মৃত আনার মণ্ডলের ছেলে ও বুরাক মণ্ডলের পালিত ছেলে সোলাইমান হোসেন। বাদীর আইনজীবী এসএম মাসুদুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, চৌগাছার বর্ণি মোল্লাপাড়া জামে মসজিদের ইমাম ও রামকৃষ্ণপুর পূর্বপাড়া জামে মসজিদের ইসলামী  ফাউন্ডেশন পরিচালিত শিক্ষা প্রকল্পের প্রকল্প শিক্ষক ছিলেন ইউসুফ আলী । তার স্ত্রী হাবিছন নেছার সঙ্গে আসামি সাইদুল ইসলামের পরকীয়া সম্পর্ক ছিল।

গত ১০ নভেম্বর সন্ধ্যা আনুমানিক ৭টার দিকে ঘরের দরজা বন্ধ দেখে ইউসুফ চিৎকার করলে স্ত্রী দরজা খুলে দেয়। ঘরে প্রবেশ করে সাইদুল ও ছাবিছনকে আপত্তিকর অবস্থায় পায় ইউসুফ। এসময় হাবিছনের নির্দেশে সাইদুল ইউসুফের অন্ডকোষে লাথি মারে। এরপর মারপিট করা হয়। অবস্থা আশংকাজনক হওয়ায় মুখে বিষ ঢেলে দেওয়া হয়। প্রচার করা হয় আত্মহত্যা করেছে।’’

মাইক্রোবাসে চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে ইউসুফ জানায় সাইদুল তার অন্ডকোষে লাথি মেরেছে। মারপিট করে মুখে বিষ ঢেলে দিয়েছে। শারীরিক অবস্থা অংশকাজনক হওয়ায় চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

ডেইলি বাংলাদেশ/এমকে