ম্যানচেস্টার সিটিতে পাড়ি জমালেন ফারান তোরেস

ঢাকা, রোববার   ২৭ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ১২ ১৪২৭,   ০৯ সফর ১৪৪২

ম্যানচেস্টার সিটিতে পাড়ি জমালেন ফারান তোরেস

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৫৬ ৫ আগস্ট ২০২০  

ফারান তোরেস

ফারান তোরেস

দলের আক্রমনভাগকে শক্তিশালী করার লক্ষ্যে ভ্যালেন্সিয়া থেকে উইঙ্গার ফারান তোরেসকে দলে ভিড়িয়েছে ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার সিটি। কোচ পেপ গার্দিওলার ইচ্ছাতেই তোরেসকে পাঁচ বছরের জন্য নেয়া হয়েছে বলে জানিয়েছে ক্লাবটি।

এবারের গ্রীষ্মকালীন ট্রান্সফার উইন্ডোতে সিটিজেনদের প্রথম চুক্তিভূক্ত খেলোয়াড় ২০ বছর বয়সী এই তরুন স্প্যানিয়ার্ড। প্রাথমিকভাবে ২০.৯ মিলিয়ন পাউন্ডে তোরেসের সঙ্গে চুক্তি হয়েছে সিটির।

সিটির ওয়েবসাইটে চুক্তি প্রসঙ্গে তোরেস বলেছেন, সিটিতে যোগ দিতে পেরে আমি দারুণ খুশী। প্রতিটি খেলোয়াড়ের স্বপ্ন থাকে একটি আক্রমনাত্মক দলের অংশ হতে। আমি মনে করি বিশ্বের অন্যতম আক্রমনাত্মক দল হচ্ছে ম্যানচেস্টার সিটি। পেপের দারুণ একটি আগ্রাসী স্টাইল আছে এবং সে সাহসিকতাকে সবসময়ই অণুপ্রানীত করে। তার এই বিষয়টি আমি দারুণ পছন্দ করি। খেলোয়াড়দের উন্নতিতে একজন ম্যানেজার হিসেবে সহযোগিতা করার ক্ষেত্রে সে নিজেকে প্রমান করেছে। তার হাত ধরে আমি নিজের উন্নতির স্বপ্ন দেখি।

লিভারপুলের কাছে প্রিমিয়ার লিগের শিরোপা হারানোর পর গার্দিওলা তার দলকে শক্তিশালী করার জন্য মুখিয়ে আছেন। এরইমধ্যেই বোর্নমাউথ থেকে ডিফেন্ডার ন্যাথান আকেকে দলে নিতে ৪১ মিলিয়ন পাউন্ডের একটি সমঝোতা হয়েছে বলে জানা গেছে।

সিটি ফুটবল পরিচালক টিক্সিকি বেগিরিস্টেইন বলেছেন, আমরা ফারানের ক্রমাগত উন্নতি বেশ কাছে থেকে অনুসরণ করেছি এবং তার উন্নতিতে আমরা দারুণ সন্তুষ্ট। তার বয়স কম এবং প্রতিদিনই তার উন্নতি হচ্ছে। একজন উইঙ্গারের যে ধরনের টেকনিক্যাল গুন থাকা দরকার তার মধ্যে আমরা সেটাই পেয়েছি। ম্যাচ জয়ী মুহূর্ত উপহার দিতে সে সবসময়ই প্রস্তুত থাকে।

ভ্যালেন্সিয়ার হয়ে গত মৌসুমে ৪৪টি ম্যাচে ৬ গোল করেছেন তোরেস।

এদিকে ভ্যালেন্সিয়া টুইটারে লিখেছে, ‘মাত্র ৭ বছর বয়সে তুমি আমাদের একডেমীতে এসেছিলে। একজন ফুটবলার ও একজন ব্যক্তি হিসেবে গড়ে উঠতে এই দীর্ঘ সময় আমরা তোমার পাশে থেকেছি। এই মুহূর্তে তুমি আমাদের ছেড়ে চলে যাবার সিদ্ধান্ত নিয়েছো। ম্যানচেস্টার সিটিতে আমরা তোমার শুভ কামনা করছি’।

ডেইলি বাংলাদেশ/আরএস