Alexa ম্যাচে ফিরতে লড়ছে বাংলাদেশ

ঢাকা, শুক্রবার   ২৮ ফেব্রুয়ারি ২০২০,   ফাল্গুন ১৫ ১৪২৬,   ০৪ রজব ১৪৪১

Akash

ম্যাচে ফিরতে লড়ছে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৫৪ ২৪ জানুয়ারি ২০২০   আপডেট: ১৭:৫৯ ২৪ জানুয়ারি ২০২০

ছবি: পিসিবি

ছবি: পিসিবি

পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ১৪২ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ। রান তাড়া করতে নেমে শুরুতেই দুই উইকেট হারিয়েছিল পাকিস্তান। এরপর শোয়েব মালিক ও আহসান আলির ব্যাটে প্রভাব বিস্তার করতে থাকে স্বাগতিকরা। এ অবস্থায় উইকেট তুলে নিয়ে ম্যাচে ফেরার আভাস দিয়েছে মাহমুদউল্লাহর দল।

এ রিপোর্ট লেখা পর্যন্ত পাকিস্তানের সংগ্রহ ১২ ওভারে ৩ উইকেট হারিয়ে ৮২ রান।

পাকিস্তানের হয়ে ইনিংস উদ্বোধন করতে নামেন বাবর আজম ও আহসান আলী। শফিউলের করা দ্বিতীয় বল বুঝতেই পারেননি বাবর। তার ব্যাট ছুঁয়ে বল সোজা চলে যায় উইকেটকিপার লিটনের হাতে। রিভিউ নিয়েও রক্ষা পাননি টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ের এক নম্বর ব্যাটসম্যান।

শুরুর ধাক্কা সামাল দিয়ে দলকে এগিয়ে নিতে থাকেন মোহাম্মদ হাফিজ ও আহসান আলি। পঞ্চম ওভারের শেষ বলে হাফিজকে বিপ্লবের ক্যাচে পরিণত করেন মুস্তাফিজুর রহমান। সাজঘরে ফেরার আগে ১৬ বলে ১৭ রান করেন তিনি।

শোয়েব মালিক ও আহসানের ৪৬ রানের জুটিতে ম্যাচ নিজেদের দিকে অনেকটাই টেনে নিয়েছে পাকিস্তান। তবে আমিনুল ইসলাম বিপ্লবের বলে নাজমুল ইসলাম শান্তর ক্যাচ হয়ে সাজঘরে ফিরেছেন আহসান। এর আগে ৩৬ রান করেছেন তিনি। মালিকের সঙ্গে ক্রিজে যোগ দিয়েছেন ইফতিখার আহমেদ।

এর আগে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। দলের হয়ে ইনিংস উদ্বোধনে নামেন তামিম ইকবাল ও নাইম শেখ। শুরু থেকেই দেখে খেলতে থাকে তারা। দুজনের ব্যাটে অষ্টম ওভারে দলীয় অর্ধশতক পূরণ করে টাইগাররা। 

উইকেটের খোঁজে থাকা পাকিস্তান সাফল্যের মুখ দেখে একাদশ ওভারে। দুই রান নিতে গিয়ে ব্যর্থ হন তামিম। তিনি ক্রিজে পৌঁছার আগেই পাকিস্তানী উইকেটরক্ষক মোহাম্মদ রিজওয়ান স্ট্যাম্প ভেঙে দেন। সাজঘরে ফেরার আগে ৩৪ বলে ৩৯ রান করেন তামিম।

এরপর নাঈম ও লিটন দাসের ব্যাটে বড় সংগ্রহের স্বপ্ন দেখছিল বাংলাদেশ। কিন্তু পরপর দুই বলে দুজনই সাজঘরে ফিরেছেন। ১৩ বলে ১২ করে রান আউট হন লিটন। ইফতেখার আহমেদের ক্যাচে পরিণত হওয়ার আগে নাঈম শেখ খেলেন ৪১ বলে ৪৩ রানের ইনিংস।

মাহমুদউল্লাহ রিয়াদ ও আফিফ হোসেন মিলে বিপর্যয় সামাল দেয়ার চেষ্টা করেন। তবে ১০ বলে ৯ রান করে হারিস রউফের বলে বোল্ড হন আফিফ। ব্যর্থদের ভীড় থেকে বেরোতে পারেননি সৌম্য সরকারও। শাহিন আফ্রিদীর বলে বোল্ড হওয়ার আগে তিনি করেন ৭ রান।

শেষ দিকে রিয়াদ ও মোহাম্মদ মিথুনের ব্যাটে দেড়শ'র কাছাকাছি যায় বাংলাদেশ। রিয়াদ ১৯ ও মিথুন ৫ রানে অপরাজিত থাকেন। পাকিস্তানের হয়ে একটি করে উইকেট নেন শাহিন আফ্রিদী, হারিস রউফ ও শাদাব খান।

ডেইলি বাংলাদেশ/এএল