Alexa কুলাউড়ায় ভয়াবহ ট্রেন দুর্ঘটনা: ৪ মরদেহ উদ্ধার

ঢাকা, মঙ্গলবার   ২৩ জুলাই ২০১৯,   শ্রাবণ ৮ ১৪২৬,   ১৯ জ্বিলকদ ১৪৪০

কুলাউড়ায় ভয়াবহ ট্রেন দুর্ঘটনা: ৪ মরদেহ উদ্ধার

কমলগঞ্জ ও মৌলভীবাজার প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০১:০০ ২৪ জুন ২০১৯   আপডেট: ০৯:৪৪ ২৪ জুন ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

সিলেট থেকে ঢাকাগামী আন্তঃনগর উপবন এক্সপ্রেস ট্রেন ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়েছে। এতে ঘটনাস্থল থেকে চারজনের মরদেহ উদ্ধার করে কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রাখা হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন শতাধিক যাত্রী।

রোববার রাতে মৌলভীবাজারের কুলাউড়ার বরমচালের রেলপথের একটি ব্রিজ ভেঙে ট্রেনের একটি বগি উল্টে ও তিনটি বগি লাইনচ্যুত হয়। এ ঘটনার পর থেকে সিলেটের সঙ্গে সারাদেশের ট্রেন যোগাযোগ বন্ধ রয়েছে।

সিলেটের বিভাগীয় কমিশনার মোহাম্মদ মিসবাহ উদ্দিন চৌধুরী বলেন, আন্তঃনগর উপবন এক্সপ্রেস দুর্ঘটনায় পড়ে চারজন নিহত হয়েছেন। তাদের মরদেহ কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রাখা হয়েছে। এদের মধ্যে তিন নারী ও এক পুরুষ।

ট্রেনের যাত্রী আহত মাওলানা জুনায়েদ জানান, বরচালের একটি ব্রিজ পার হওয়ার সময় ট্রেনের তিনটি বগি লাইনচ্যুত হয়। এর মধ্যে একটি বগি খাদে পড়ে উল্টে যায়। এতে কয়েকজন মারা গেছেন।

ভানুগাছ স্টেশন মাস্টার সেলিম আহমদ বলেন, উপবন এক্সপ্রেসের তিনটি বগি লাইনচ্যুত হয়েছে। এর মধ্যে একটি বগি খাদে পড়ে উল্টে গেছে।

ডেইলি বাংলাদেশের মৌলভীবাজার প্রতিনিধি সালেহ এলাহী কুটি ঘটনাস্থল থেকে জানান, আহতদের উদ্ধারে ফায়ার সার্ভিসের ১১ টি ইউনিট কাজ করেছে। আহতদের মৌলভীবাজার সদর হাসপাতাল ও সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে। এ ঘটনায় নিহতদের সবার পরিচয় এখনো সনাক্ত করতে পারেনি ফায়ার সার্ভিস ও পুলিশ। নিহত চারজনের মরদেহ কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রাখা হয়েছে। এর মধ্যে মনোয়ারা পারভীন নামের এক জনের পরিচয় পাওয়া গেছে। তিনি কুলাউড়ার কাদিপুর ইউপির গুপ্ত গ্রামের বারি মিয়ার স্ত্রী।

তিনি আরো জানান, জেলা পুলিশ, বিজিবি, র‌্যাব ঘটনাস্থল পরিদর্শন করে। খবর পেয়ে মৌলভীবাজারের ডিসি (পদোন্নতিপ্রাপ্ত যুগ্ম সচিব) তোফায়েল ইসলামও ঘটনাস্থল পরিদর্শন করেন।

সিলেট বিভাগের ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-পরিচালক মোহাম্মদ আলী জানান, দুই দফায় ১১ টি ইউনিট উদ্ধার তৎপরতা চালিয়ে মরদেহগুলো উদ্ধার করে।

এর আগে রাতে মৌলভীবাজারের এসপি মো. শাহজালাল জানান, উপবন এক্সপ্রেস ট্রেনের তিনটি বগি লাইনচ্যুত হয়। এর মধ্যে একটি বগি খাদে পড়ে চারজন মারা যান। ঘটনাস্থল থেকে আহতদের উদ্ধার করে স্থানীয় ও জেলা সদর হাসপাতাল এবং সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এমকেএ