Alexa মোহাম্মদপুরে জেনেভা ক্যাম্পে ত্রিমুখী সংঘর্ষ

ঢাকা, বুধবার   ১৬ অক্টোবর ২০১৯,   কার্তিক ২ ১৪২৬,   ১৭ সফর ১৪৪১

Akash

মোহাম্মদপুরে জেনেভা ক্যাম্পে ত্রিমুখী সংঘর্ষ

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৫৮ ৫ অক্টোবর ২০১৯  

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

রাজধানীর মোহাম্মদপুরের জেনেভা ক্যাম্পের অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার ঘটনাকে কেন্দ্র করে বিহারি, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলরের নেতাকর্মী ও পুলিশের মধ্যে ত্রিমুখী সংঘর্ষ হয়েছে। 

শনিবার দুপুরে মোস্তাকিম কাবাব নামে একটি রেস্টুরেন্টে বিদ্যুৎ বিচ্ছিন্ন করাকে কেন্দ্র করে এ সংঘর্ষ বাধে। এ ঘটনায় ২০ থেকে ২৫ জন আহত হয়েছেন। এ সময় আগুন জ্বালিয়ে রাস্তা অবরোধ করে বিক্ষুব্ধরা।
 
পুলিশের দাবি- বিহারিদের ছোড়া ইটপাটকেলে ১৫ থেকে ২০পুলিশ সদস্য আহত হয়েছেন।

ক্যাম্পের এক বাসিন্দা বলেন, লোড শেডিং এর নামে ক্যাম্পে ৪ থেকে ৫ ঘণ্টা বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হয়। এ কারণে দুপুর ১২টার দিকে ক্যাম্পের বাসিন্দারা আন্দোলনে নামে। পরে স্থানীয় কাউন্সিলর হাবিবুর রহমান মিজান আসলে তার সঙ্গে বাকবিতণ্ডা হয়। একপর্যায়ে পুলিশ এসে লাঠিচার্জ করলে সংঘর্ষ বাধে।

তেজগাঁও বিভাগের ডিসি মো. আনিসুর রহমান গণমাধ্যমকে বলেন, দুপুর ১টার দিকে সংঘর্ষের সূত্রপাত হয়। প্রায় আধা ঘণ্টা এ সংঘর্ষ চলে। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় বিহারিদের ছোড়া ইটপাটকেলের আঘাতে ১৫ থেকে ২ পুলিশ সদস্য আহত হন।

তিনি জানান, ক্যাম্পে প্রায় ৩১ কোটি টাকার বিদ্যুৎ বিল বকেয়া রয়েছে। তারা বিদ্যুৎ বিল দেবে না বলে আন্দোলনে নামে। স্থানীয় কাউন্সিলর হাবিবুর রহমান মিজান বিহারিদের বোঝাতে গেলে তাকে মারধর করে বিহারিরা। পুলিশ তাকে আহত অবস্থায় উদ্ধার করেছে। যারা হামলা চালিয়েছে তাদের আইনের আওতায় আনা হবে। এরইমধ্যে ৬ থেকে ৭ যুবককে আটক করা হয়েছে। 

ডেইলি বাংলাদেশ/এসবি/এসআই