Alexa মোস্তাফিজের বদলি হয়ে উড়াল দিলেন শফিউল

ঢাকা, রোববার   ২১ জুলাই ২০১৯,   শ্রাবণ ৬ ১৪২৬,   ১৭ জ্বিলকদ ১৪৪০

মোস্তাফিজের বদলি হয়ে উড়াল দিলেন শফিউল

 প্রকাশিত: ২১:৪৬ ১৯ অক্টোবর ২০১৭   আপডেট: ২২:৩৭ ১৯ অক্টোবর ২০১৭

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

গোড়ালি মচকে যাওয়ায় দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ছিটকে গেছেন মোস্তাফিজ। তার বদলে সুযোগ পেয়েছেন শফিউল ইসলাম। যদিও টিম ম্যানেজম্যান্টের পছন্দ ছিল আল আমিন হোসেনকে। কিন্তু তার পাসপোর্টে দক্ষিণ আফ্রিকার ভিসা না থাকায় অবশেষে মোস্তাফিজের বদলি হিসেবে শফিউলকেই বেছে নিয়েছে বিসিবি। অথচ টেস্ট সিরিজ শেষে সপ্তাহখানেক আগেই দেশে ফিরেছেন শফিউল।

দক্ষিণ আফ্রিকার উদ্দেশে বৃহস্পতিবার ৭টার ফ্লাইটে দেশ ছেড়েছেন শফিউল। বিসিবির সিনিয়র মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম তার যাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেছেন, ‘মোস্তাফিজের বিকল্প হিসেবে শফিউলকে পাঠানো হচ্ছে। সে আজ সন্ধ্যা ৭টায় দক্ষিণ আফ্রিকাগামী বিমানে চড়েছে।’

আজ রওয়ানা হওয়াতে নিশ্চিতভাবেই তৃতীয় একদিনের ম্যাচটিতে খেলা হবে না তার। হয়তো দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে দেখা যাবে শফিউলকে। গত কিছুদিন ধরেই গণমাধ্যমে ক্রিকেটাদের কথা বলার ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে বিসিবি। এক প্রশ্নে তাই বেশি কিছু বলতে চাইলেন না শফিউল। শুধু বললেন, ‘একটা টেস্টে খেলার কারণে কিছুটা হলেও এগিয়ে থাকা যাবে টি-টোয়েন্টিতে।’

অবশ্য টেস্ট খেলে দেশে ফেরার সপ্তাহখানেকের মধ্যেই আবার দলের সঙ্গে যোগ দেওয়াটা ক্যারিয়ারে ভিন্ন এক অভিজ্ঞতা বলে স্বীকার করে নিয়েছেন শফিউল।

প্রসঙ্গত, পচেফস্ট্রুমে প্রথম টেস্টে একাদশে ছিলেন অভিজ্ঞ এই পেসার। দুই ইনিংসে উইকেট নেন একটি করে।

শফিউল বৃহস্পতিবার দেশ ছাড়লেও মোস্তাফিজ ফিরবেন আরও কিছুদিন পর। ওয়ানডে সিরিজ শেষ করে আগামী ২৩ অক্টোবর মাশরাফির সঙ্গে ফিরবেন তিনি।

আগামী ২২ অক্টোবর ইস্ট লন্ডনে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে অনুষ্ঠিত হবে। এরপর ২৬ ও ২৯ অক্টোবর মাঠে গড়াবে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

ডেইলি বাংলাদেশ/এআর