Alexa মোসাদ্দেককে ছয় ছক্কা মারতে চেয়েছিলেন রোহিত 

ঢাকা, বুধবার   ২০ নভেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ৬ ১৪২৬,   ২৩ রবিউল আউয়াল ১৪৪১

Akash

মোসাদ্দেককে ছয় ছক্কা মারতে চেয়েছিলেন রোহিত 

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৫৩ ৮ নভেম্বর ২০১৯  

ছবিঃ সংগৃহীত

ছবিঃ সংগৃহীত

বাংলাদেশের উপর দিয়ে বড় একটা ঝড়ই গেছে বৃহস্পতিবার রাতে। এক রোহিত শর্মা ঝড়েই লন্ডভন্ড টাইগারদের বোলিং আক্রমণ। ৪৩ বলে ৮৫ রান করা হিটম্যানের ইনিংসে ছিল ছয়টি করে চার ও ছক্কার মার। ম্যাচ শেষে ভারত অধিনায়ক জানালেন, তার লক্ষ্য ছিল মোসাদ্দেকের ওভারের সব বলেই ছয় হাঁকানো।

ভারতীয় লেগস্পিনার চাহাল উপস্থাপনায় বেশ পটু। তাই ম্যাচ জেতার পর অনেক সময় দলের সেরা পারফর্মারকে নিয়ে ‘চাহাল টিভি’ নামের মিনি শো করেন তিনি। সেখানে করা এক প্রশ্নের জবাবে এমন উত্তর দেন ভারত ক্যাপ্টেন।

চাহাল টিভিতে রোহিত বলেন, পর পর তিনটি ছক্কা মারার পরে আমি ছ’টি ছক্কা হাঁকানোর চেষ্টা করেছিলাম। চতুর্থ বলটা মিস করার পরে আমি সিঙ্গেল নেয়ার সিদ্ধান্ত নিই। অফ স্পিনার বল করছিল। আমি জানতাম খুব বেশি বল ঘুরবে না। ফলে আমি ছক্কা মারার অপেক্ষায় ছিলাম।

ছয় বলে ছয় ছক্কার নজির অবশ্য খুব বেশি নেই আন্তর্জাতিক ক্রিকেটে। কাজটি যে খুব সহজ তাও নয়। ২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের স্টুয়ার্ট ব্রডের ওভারে ছয়টি ছক্কা হাঁকিয়েছিলেন ভারতের যুবরাজ সিং। ওয়ানডে ফরম্যাটে নেদারল্যান্ডের বিপক্ষে এই কাজ করেছিলেন দক্ষিণ আফ্রিকার হার্শেল গিবস।

এ সময় চাহাল টিভিতে ছয় হাঁকানোর টিপসও দেন রোহিত। তিনি বলেন, বিশাল ছয় মারার জন্য পেশিবহুল শরীরের দরকার হয় না। তুমিও (চাহাল) ছয় মারতে পারবে। ছয় মারার জন্য শুধুমাত্র শক্তির দরকার হয় তা নয়। টাইমিংও খুবই গুরুত্বপূর্ণ। ব্যাটের মাঝখান দিয়ে বল মারা দরকার।

রাজকোটে জিতে সিরিজে সমতা ফিরিয়ে এনেছে ভারত। নাগপুরে শেষ ম্যাচেই জানা যাবে কারা পাচ্ছে টি-টোয়েন্টি সিরিজের ট্রফি।

তবে বাংলাদেশ ছেড়ে কথা বলবে না এটি আশা করতেই পারেন টাইগার সমর্থকরা। 

ডেইলি বাংলাদেশ/এএল