মোমবাতি জ্বালিয়ে একতার বার্তা দিল ভারত

ঢাকা, শুক্রবার   ০৫ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ২২ ১৪২৭,   ১২ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

মোমবাতি জ্বালিয়ে একতার বার্তা দিল ভারত

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:৪১ ৬ এপ্রিল ২০২০   আপডেট: ১২:৩৪ ৬ এপ্রিল ২০২০

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ভারতে ক্রমেই বেড়ে চলেছে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা। দেশটিতে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩২ জনের। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১১৮ জনে। আক্রান্ত হয়েছেন চার হাজার ২৯৮ জন।

এদিকে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ভারতে অন্তত ২১টি রাজ্যে এক হাজার ৯৫ জন তাবলিগ জামাতের মুসল্লি করোনায় আক্রান্ত হয়েছেন।

দেশটিতে মাত্র চারদিনে আক্রান্তের সংখ্যা দ্বিগুণ হয়েছে। কেন্দ্র সরকার জানিয়েছে, তাবলিগ জামাতের কারণেই এত তাড়াতাড়ি করোনায় আক্রান্তের সংখ্যাটা বেড়ে গেছে।

এদিকে প্রাণঘাতী এই ভাইরাসের বিরুদ্ধে কিভাবে লড়াই করা যায়, তা নিয়ে শনিবার টেলিকনফারেন্সে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

আলোচনা প্রসঙ্গে মোদি বলেছেন, আমাদের মধ্যে ভালো আলোচনা হয়েছে। করোনার বিরুদ্ধে লড়াই করার জন্য ভারত-মার্কিন অংশীদারিত্বের পুরো শক্তি মোতায়েন করতে সম্মত হয়েছি।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ডাকে রোববার রাতে ৯ মিনিটের জন্য মোমবাতি, প্রদীপ জ্বালিয়ে একতার বার্তা দেয় দেশটি। তবে এর আওতার বাইরে ছিল হাসপাতাল, থানাসহ অন্যান্য জরুরি পরিষেবাগুলো। পাওয়ার সিস্টেম অপারেশন কর্পোরেশন লিমিটেড জানিয়েছে, ২-৪ মিনিটের জন্য দেশের আলো বন্ধ করে দেয়ায় বিদ্যুতের খরচ এক ধাক্কায় ১২-১৩ জিগাওয়াট কমে গেছে।

ডেইলি বাংলাদেশ/আরএএইচ