Alexa মোবাইলে রিসিভার, সংসদে গেলেন মন্ত্রী!

ঢাকা, সোমবার   ১৯ আগস্ট ২০১৯,   ভাদ্র ৪ ১৪২৬,   ১৭ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

মোবাইলে রিসিভার, সংসদে গেলেন মন্ত্রী!

 প্রকাশিত: ১৩:৪০ ২৩ ডিসেম্বর ২০১৭  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ভারতের কেন্দ্রীয় মানব সম্পদ উন্নয়ন মন্ত্রী প্রকাশ জাওড়েকর শুক্রবার সংসদে ঢোকার আগে সবাইকে চমকে দেন। তার হাতে লাল রংয়ের মোবাইলের সঙ্গে বেগুনি রংয়ের একটা বস্তু ওটা কী? হাসতে হাসতে মন্ত্রীই জানালেন, ওটা ল্যান্ড ফোনের রিসিভার।

বর্তমান মোবাইল ফোনের বিকল্প হিসেবে কোন কিছু ভাবার সুযোগ নেই। তবে এই যন্ত্রটি যদি হয় কারও অস্বস্তির কারণ! হ্যাঁ, সেটাকেও টপকে যাওয়ার ব্যাপার রয়েছে। তারই যেন এক চিত্র দেখা গেল ভারতের সংসদ গেটে।

মোবাইল রেডিয়েশন ছড়ায়। বেশিক্ষণ মোবাইলে কথা বললে ক্যান্সার হতে পারে বলে গবেষণায় তথ্য পাওয়া গেছে। কিন্তু মোবাইল ছাড়া যে জীবন অচল। তাই অভিনব পরিকল্পনা করলেন কেন্দ্রীয় মানব সম্পদ উন্নয়ন মন্ত্রী প্রকাশ জাওড়েকর।

সংবাদ মাধ্যম আজকাল বলছে, এখনও পর্যন্ত ভারতে এমনটা কেউ দেখেনি। লাঙল গিয়ে ট্যাক্টর এসেছে। গ্রামাঞ্চলে লাঙল কিন্তু উঠে যায়নি। তবে মোবাইল আসার পরে রিসিভারের যুগ শেষ হয়ে গিয়েছিল বলে মনে করা হয়েছিল। জাওড়েকরের হাত ধরে ফিরল মোবাইল–রিসিভার।

রিসিভার কানে জাওড়েকরের সেই ছবি মূহুর্তে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ভাইরাল হয়ে যায়। তবে এই মোবাইলে রিসিভার লাগানো অবস্থায় কথা বলা যাচ্ছে কিনা তো খোলসা করেননি মন্ত্রী। কোথায় এমন জিনিস পেলেন, এমন প্রশ্নও এড়িয়ে গিয়েছেন জাওড়েকর।

ডেইলি বাংলাদেশ/এমআরকে

Best Electronics
Best Electronics