ঢাকা, শনিবার   ২৩ ফেব্রুয়ারি ২০১৯,   ফাল্গুন ১০ ১৪২৫,   ১৭ জমাদিউস সানি ১৪৪০

মোবাইলে প্রশ্নের ছড়াছড়ি!

চট্টগ্রাম প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ

 প্রকাশিত: ১৩:২৯ ১৩ ফেব্রুয়ারি ২০১৮  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

চট্টগ্রামের মহিলা সমিতি স্কুল অ্যান্ড কলেজ (বাওয়া স্কুল) কেন্দ্রের বাইরে এসএসসি পরীক্ষার্থীদের মোবাইলে পদার্থ বিজ্ঞান বিভাগের প্রশ্নপত্র পেয়েছে প্রশাসন। একই ঘটনা ঘটেছে জেলার ফটিকছড়ির হেয়াকোঁ বনানী স্কুল কেন্দ্রেও।

মঙ্গলবার সকালে পরীক্ষা শুরুর একটু আগে কেন্দ্রের বাইরে তল্লাশি চালিয়ে মোবাইল ফোনে আজকের পরীক্ষার প্রশ্ন পায় জেলা প্রশাসন; যা প্রশ্নপত্রের সঙ্গে হুবহু মিলে যায়। এ সময় শিক্ষার্থীদের কয়েকটি মোবাইল ফোন জব্দ করা হয়।

বিষয়টি নিশ্চিত করে অতিরিক্ত জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান বলেন, পটিয়া আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা বাওয়া স্কুল কেন্দ্রে পরীক্ষা দিতে আসে। কেন্দ্রের বাইরে কিছু শিক্ষার্থীর মোবাইলে প্রশ্নপত্র পাওয়া যায়। তাদের প্রহরায় পরীক্ষা নেয়া হচ্ছে।

এদিকে একই ঘটনা ঘটেছে জেলার ফটিকছড়ির হেয়াকোঁ বনানী স্কুল কেন্দ্রে। সেখানেও কেন্দ্রের বাইরে নয় শিক্ষার্থীর কাছে থাকা মোবাইলে প্রশ্নপত্র পায় পুলিশ। তারাও পুলিশ প্রহরায় পরীক্ষা দিচ্ছে।

দাঁতমারা তদন্ত কেন্দ্রের এসআই মিয়া আবুল কালাম আজাদ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, এ ঘটনার সঙ্গে জড়িত বাগান বাজার স্কুলের পাঁচ জন, চিকন ছড়া স্কুলের তিন জন ও গজারিয়া জেবুন্নেছা স্কুলের এক শিক্ষার্থীসহ মোট নয় জনকে গ্রেফতারের প্রক্রিয়া চলছে।

ঘটনাস্থলে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মো. শহীদুল হক ঘটনাস্থলে রয়েছেন।

ডেইলি বাংলাদেশ/এসআই