মোদিকে হত্যার ছক ফাঁস করলো পুণে পুলিশ
SELECT bn_content_arch.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content_arch.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content_arch.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content_arch INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content_arch.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content_arch.ContentID WHERE bn_content_arch.Deletable=1 AND bn_content_arch.ShowContent=1 AND bn_content_arch.ContentID=40356 LIMIT 1

ঢাকা, রোববার   ০৯ আগস্ট ২০২০,   শ্রাবণ ২৬ ১৪২৭,   ১৯ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

মোদিকে হত্যার ছক ফাঁস করলো পুণে পুলিশ

 প্রকাশিত: ১৮:২০ ৮ জুন ২০১৮  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সাবেক প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর মতো বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেও হত্যার ছক কষছে মাওবাদীরা। আদালতে এমনটাই দাবি করেছে পুণের পুলিশ।

বৃহস্পতিবার পুণের একটি আদালতে পুণে পুলিশের আইনজীবী উজ্জ্বলা পাওয়ার দাবি করেছেন, প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর ধাঁচেই মোদিকে খুনের ছক করছিল ভারতে নিষিদ্ধ মাওবাদী সংগঠনের সদস্যরা।

কয়েক দিন আগে নিষিদ্ধ সংঘঠনের সঙ্গে সম্পৃক্ততার অভিযোগে পাঁচ মাওবাদীকে গ্রেফতার করে পুণে পুলিশ। তাদের কাছ থেকে বেশ কয়েকটি চিঠি বাজেয়াপ্ত করা হয়।

পুলিশের দাবি, সেই চিঠিগুলোর মধ্যেই একটি চিঠিতে লেখা ছিল মাও সংগঠনটির অস্ত্র কেনার জন্য ৮ কোটি টাকা প্রয়োজন। প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর মতো আরও একটি হত্যার ছক রয়েছে। সেজন্য একটি এম ৪ রাইফেল এবং চার লাখ রাউন্ড গুলি কিনতে হবে।

চিঠিটিতে আরও লেখা ছিল, রাজীব গান্ধীর মতোই প্রধানমন্ত্রীর রোড শোগুলোকে টার্গেট করছে নিষিদ্ধ সংগঠনটি। ২১ মে, ১৯৯১ তামিলনাড়ুর শ্রীপুরমবদুরে প্রকাশ্য জনসভায় খুন করা হয়েছিল রাজীব গান্ধীকে।

প্রাক্তন প্রধানমন্ত্রীর গলার মালায় টাইম বোমা লাগিয়ে তাকে খুনের ছক কষেছিল নিষিদ্ধ সংগঠন এলটিটিই। এলটিটিই কমান্ডার ধানু এই কাজ সম্পন্ন করেন। দেশ হারায় সবচেয়ে তরুণ প্রধানমন্ত্রীকে।

পুলিশের সন্দেহ, সেই একই ভঙ্গিমায় নরেন্দ্র মোদির রোড শোতে বিস্ফোরণ ঘটানোর ছক ছিল সিপিআই সংগঠনটির।

ডেইলি বাংলাদেশ/সালি