Alexa মৈত্রী সেতু-১ নির্মাণ পরিদর্শনে ভারতীয় হাইকমিশনার

ঢাকা, বুধবার   ২১ আগস্ট ২০১৯,   ভাদ্র ৬ ১৪২৬,   ১৯ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

মৈত্রী সেতু-১ নির্মাণ পরিদর্শনে ভারতীয় হাইকমিশনার

খাগড়াছড়ি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:১৫ ১৬ জুন ২০১৯   আপডেট: ১৪:৩৯ ১৬ জুন ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

খাগড়াছড়ির রামগড়ে বাংলাদেশ-ভারত মৈত্রী সেতু-১ ও স্থলবন্দর নির্মাণ কাজ পরিদর্শন করেছেন ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলী দাস।

রোববার সকালে হাইকমিশনারের নেতৃত্বে ভারতের সাত সদস্যও সেতু-স্থলবন্দর পরিদর্শন করেন।

ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলী দাস বলেন, মৈত্রী সেতু ও স্থলবন্দরের মাধ্যমে দুই দেশের আন্তঃযোগাযোগ বৃদ্ধি ছাড়াও বাণিজ্যিক সুবিধা ও যাতায়াত সহজ হবে।

বাংলাদেশের পক্ষে মৈত্রী সেতু পরিদর্শনে প্রতিনিধিত্ব করেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, ডিসি মো. শহিদুল ইসলাম, ৪৩ বিজিবি’র অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. তারেকুল ইসলাম, অ্যাডিশনাল এসপি এম.এম সালাউদ্দিন, রামগড় উপজেলা পরিষদ চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কার্বারী, জেলা পরিষদ সদস্য মংসুইপ্র“ চৌধুরী অপু, জুয়েল চাকমা, প্রার্থ ত্রিপুরা জুয়েল প্রমুখ।

২০১৫ সালের ৬ জুন বাংলাদেশ-ভারত’র মধ্যে ট্রানজিট সুবিধা, যাতায়াত সহজতর করা ও আমদানি-রফতানি বাড়ানোর লক্ষ্যে উভয় দেশের প্রধানমন্ত্রী মৈত্রী সেতুর-১ এর ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন। ২০১৭ সালের ২৭ অক্টোবর থেকে সেতুর কাজ শুরু হয়। ২০২০ সালের ২৭ এপ্রিল সেতুর নির্মাণ কাজ শেষ হওয়ার কথা রয়েছে। ৪১২ মিটার দৈর্ঘ এবং ১৪.৮০ মিটার প্রস্থের সেতু নির্মাণে ভারত সরকার ৮২.৫৭ কোটি রুপি ব্যয় করছে।

এদিকে, স্থলবন্দর নির্মাণকে ঘিরে বন্দর টার্মিনাল, অফিস, গুদামসহ অন্যান্য অবকাঠামো নিমার্ণে ভূমি অধিগ্রহণের কাজ প্রায় শেষ পর্যায়ে।

ডেইলি বাংলাদেশ/এমকেএ/এলকে

Best Electronics
Best Electronics