মেহজাবিনের প্রথম!

ঢাকা, রোববার   ১৬ জুন ২০১৯,   আষাঢ় ৩ ১৪২৬,   ১২ শাওয়াল ১৪৪০

মেহজাবিনের প্রথম!

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:১৩ ১৯ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ১৫:১৪ ১৯ ফেব্রুয়ারি ২০১৯

মেহজাবিন চৌধুরী

মেহজাবিন চৌধুরী

লাক্স সুন্দরী মেহজাবিন চৌধুরী। তার নাট্যাঙ্গনে পথ চলা শুরুটা ইফতেখার আহমেদ ফাহমি পরিচালিত ‘তুমি থাকো সিন্ধুপারে’ নাটকে মাধ্যম দিয়ে। সেই শুরু থেকে একের পর এক নাটক, বিজ্ঞাপনে কাজ করে এখন দর্শকমহলে প্রিয় মুখ তিনি। 

যেমনি তার রূপ-গুন তেমনি আনিন্দ্য সুন্দর অভিনয়। নাটক বা বিজ্ঞাপনে দৃশ্যে যখন সংলাপ, এক্সপেশন দেন মনে হয় অভিনয়ের জন্য নয়, এ যেন মেহজাবিনের নিজের বাস্তব রূপ। তার নয়াভিরাম চাহনি আর মিষ্টি ঠোটের হাসির ঝলকানিতে এক মুহূর্তেই মাতোয়ারা করেন যে কাউকে। 

এই সময়ে এসে তিনি নাট্যাঙ্গনের সবচেয়ে জনপ্রিয় মুখ। তার নাটক মানেই অন্যরকম মুগ্ধতার হাতছানি। দর্শকরাও বেশ আগ্রহ নিয়ে থাকেন কবে আসবে এই প্রিয় দর্শনীর নতুন নাটক। কারণ বিভিন্ন সময়ে নানা ধরনের চরিত্রে অভিনয় করে তিনি স্থান করে নিয়েছেন দর্শকদের মনের মনিকোঠায়। 

অভিনয়ের খাতিরে অনেক চরিত্রে রূপদান করতে হয় এ গ্ল্যামার কন্যাকে। এবার তেমনি আরজে হিসেবে অভিনয় করছেন একটি নাটকে। নাটকের নাম ‘ভুলে ভরা গল্প’। বাংলা ভাষাকে নানাভাবে অপব্যবহার করার বিষয়টিই তুলে ধরা হয়েছে এ নাটকে। 
নাটকটি নার্মাণ করেছেন তুহিন হোসেন।

‘ভুলে ভরা গল্প’-এ  অভিনয়ের বিষয়ে মেহজাবিন বলেন, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে নির্মিত এ নাটকের মাধ্যমে প্রথমবার আরজে চরিত্রে অভিনয় করলাম। বর্তমান সময়ে বাংলা ভাষার ব্যবহার নিয়ে সবাই উদ্বিগ্ন। এ নাটকের মাধ্যমে সেসব বিষয়ে মানুষকে সচেতনমূলক বার্তা দেয়া হয়েছে। নাটকটি ভাষা বিকৃতির বিরুদ্ধে একটি প্রতিবাদ হিসেবে বিবেচিত হবে বলে আমি মনে করছি।

সম্প্রতি এ নাটকের দৃশ্য ধারণের কাজ সম্পূর্ণ হয়েছে। আসছে একুশ ফেব্রুয়ারি ‘আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’-এর অনুষ্ঠান মারায় এ নাটকটি প্রচারিত হবে বেসরকারি টেলিভিশন চ্যানের বাংলাভিশনের পর্দায়।

ডেইলি বাংলাদেশ/এনএ/টিএএস