জিম্বাবুয়ে সিরিজে পরীক্ষা-নিরীক্ষা চালানো হবে: বিসিবি সভাপতি

ঢাকা, রোববার   ১৯ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ৫ ১৪২৬,   ১৩ রমজান ১৪৪০

Best Electronics

জিম্বাবুয়ে সিরিজে পরীক্ষা-নিরীক্ষা চালানো হবে: বিসিবি সভাপতি

 প্রকাশিত: ১৭:৪৬ ৯ অক্টোবর ২০১৮   আপডেট: ১৭:৪৬ ৯ অক্টোবর ২০১৮

ছবি সংগৃহীত

ছবি সংগৃহীত

এক বছরেরও কম সময় পর বিশ্বকাপ। আর এর মধ্যেই দল গোছাতে হবে বাংলাদেশকে। সামনে জিম্বাবুয়ে সিরিজ। এখানেই হয়তো আরো কিছু খেলোয়াড় দেখে নেয়ার সুযোগ টাইগার ম্যানেজমেন্টের সামনে। কিন্তু পাঁচ সিনিয়র খেলোয়াড়ের ইনজুরিতে সে পরীক্ষায় ব্যাঘাত সৃষ্টি হতে পারে। কেননা, জিম্বাবুয়ের কাছে হারা মানেই র‍্যাংকিংয়ের অবনমন। তবে এইসব নিয়ে ভাবছেন না বিসিবি বস পাপন।   

চলতি বছরের অক্টোবরের তৃতীয় সপ্তাহ (২১ অক্টোবর শেরে বাংলায় প্রথম ম্যাচ) থেকে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ দিয়ে ব্যস্ততা শুরু হচ্ছে টাইগারদের। এরপর প্রায় টানা খেলা। জিম্বাবুয়ে থাকতে থাকতেই নভেম্বরের ১৫ তারিখে চলে আসবে উইন্ডিজ।

এরপর আগামী বছর ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ড সফর। এসব সিরিজ ও সফরই হবে বিশ্বকাপের প্রস্তুতি। বর্তমান সেটআপের বাইরে নতুন কারো কথা চিন্তা করলেও এরই মধ্যে সেই ক্রিকেটার নির্বাচনের কাজ করে রাখতে হবে। আর এর জন্য সবচেয়ে মোক্ষম সুযোগ জিম্বাবুয়ে সিরিজ।

 তবে তামিম-সাকিবদের ইনজুরির কারণে কিন্তু প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলে আসছিলেন,  জিম্বাবুয়ের বিপক্ষে দল নিয়ে পরীক্ষা-নিরীক্ষা চালানোর কোনো সুযোগ নেই। আমরা তামিম ও সাকিব ছাড়া সম্ভাব্য সেরাদের দিয়েই দল সাজাবো।’

কিন্ত খোদ বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন জানিয়ে দিলেন, দল নিয়ে কিছু এক্সপেরিমেন্ট চালানো হবে। মঙ্গলবার নিজ বাসায় সাংবাদিকদের সাথে আলাপে পাপন বলেন, ‘সামনে যেহেতু ওয়ার্ল্ড কাপ। সে কারণে জিম্বাবুয়ের বিপক্ষে এক্সপেরিমেন্ট করা হবে।’

তবে কি সিনিয়রদের বিশ্রামে রেখে কয়েকজন তরুণকে সুযোগ দেয়া হবে? এমন প্রশ্নের জবাবে বিসিবি প্রধান বলেন, নতুনদের প্রাইমারি স্কোয়াডে এনে দেখবে। ভালো মনে হলে রাখবে- এই আর কি!

ডেইলি বাংলাদেশ/এমএইচ

Best Electronics