Alexa মেসিহীন আর্জেন্টিনার মরক্কো জয়

ঢাকা, সোমবার   ১৪ অক্টোবর ২০১৯,   আশ্বিন ২৯ ১৪২৬,   ১৪ সফর ১৪৪১

Akash

মেসিহীন আর্জেন্টিনার মরক্কো জয়

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৭:৩০ ২৭ মার্চ ২০১৯   আপডেট: ০৭:৩৪ ২৭ মার্চ ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আর্জেন্টিনা মেলে ধরতে পারেনি নিজেদের। তবে শেষ দিকে আনহেল কোররেয়ার গোলে প্রীতি ম্যাচে মরক্কোকে হারিয়েছে লিওনেল স্কালোনির দল। তানজিয়ারে মঙ্গলবার মেসিবিহীন স্বাগতিকদের ১-০ গোলে হারায় আর্জেন্টিনা। 

গোলশূন্য প্রথমার্ধে ফুটবলের চেয়ে হাতাহাতি-ধাক্কাধাক্কিই হয়েছে বেশি। দুই পক্ষই এ অর্ধে ১৪টি করে ফাউল করে। তবে বলের নিয়ন্ত্রণে আর্জেন্টিনার চেয়ে এগিয়ে ছিল মরক্কো। একাদশ মিনিটে প্রথম ভালো সুযোগটিও পায় মরক্কো। বেলহান্ডার বাড়ানো বল দুর্বল শটে গোলরক্ষকের হাতে তুলে দেন বোতায়িব।

৩১তম মিনিটে হের্মান পেস্সেইয়ার ফ্রি কিক প্রতিপক্ষের এক খেলোয়াড়ের পায়ে লেগে অল্পের জন্য পোস্ট ঘেঁষে বেরিয়ে গেলে এগিয়ে যাওয়া হয়নি আগের ম্যাচে ভেনেজুয়েলার কাছে ৩-১ গোলে হেরে আসা আর্জেন্টিনার।

প্রথমার্ধের যোগ করা সময়ে ভলিতে লক্ষ্যভেদের চেষ্টা করেছিলেন গনসালো মার্তিনেস; কিন্তু আতালান্তা ইউনাইটেডের এই ফরোয়ার্ডের শট জাল খুঁজে পায়নি।

দ্বিতীয়ার্ধেও দিবালা-মার্তিনেসদের খেলায় আক্রমণের ধার বাড়েনি। ৭৯তম মিনিটে ইউভেন্তুসের ফরোয়ার্ড দিবালাকে তুলে রিয়াল বেতিসের জিওভানি লো সেলসোকে নামান আর্জেন্টিনা কোচ।

৮৩তম মিনিটে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। মাতিয়াস সুয়ারেসের ছোট পাস ধরে বেশ খানিকটা এগিয়ে ডান পায়ের কোনাকুনি শটে জাল খুঁজে নেন বদলি নামা কোররেয়া।

বাকিটা সময় আর্জেন্টিনার রক্ষণে প্রচণ্ড চাপ দিলেও সমতায় ফেরা গোলের দেখা পায়নি মরক্কো। 

দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে সতীর্থের ফ্রি কিকে আব্দেল হামিদের হেড ফিরিয়ে স্বাগতিকদের শেষ সুযোগটি নষ্ট করে দেন গোলরক্ষক হুয়ান মুসো।

ডেইলি বাংলাদেশ/আরএ