মেসির মাত্র ৪ গোলের অপেক্ষা

ঢাকা, শনিবার   ২৫ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ১১ ১৪২৬,   ১৯ রমজান ১৪৪০

Best Electronics

মেসির মাত্র ৪ গোলের অপেক্ষা

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৫১ ১৮ এপ্রিল ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

লিওনেল মেসির জোড়া গোলে বার্সেলোনা ৩-০তে জিতে উঠে গেছে সেমি ফাইনালে। ন্যু-ক্যাম্পের এই জোড়া গোলের মধ্যদিয়ে বার্সেলোনার আর্জেন্টাইন সুপারস্টার পৌঁছে গেছেন অনন্য এক মাইলফলকের কাছাকাছি।

মাত্র ৪টি গোল থেকে দুরে আছেন তিনি। তাহলেই বার্সেলোনার ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে মেসি ছুঁয়ে ফেলবেন ‘৬০০’গোলের মাইলস্টোন।

মেসির অফিসিয়াল গোল সংখ্যা এখন ৫৯৬। উইকিপিডিয়া অবশ্য বলছে, বার্সেলোনার জার্সিতে মেসির অফিসিয়াল গোল সংখ্যা ৫৯৭টি। কিন্তু পরিসংখ্যানের পাতা ঘেঁটে স্পেনের জনপ্রিয় ক্রীড়া দৈনিক মার্কা বলছে, মেসির প্রকৃত গোল সংখ্যা ৫৯৬টি।

এর মধ্যে লা লিগায় ৪১৬টি। ১১০টি উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে। ৫০টি কোপা ডেল রে’তে। বাকি ২০টি গোল তিনি করেছেন স্প্যানিশ সুপার কাপ, উয়েফা সুপার কাপ, বিশ্ব ক্লাব বিশ্বকাপসহ অন্যান্য প্রতিযোগিতায়।

আর দুই-তিন ম্যাচে গোল করলেই আর্জেন্টাইন তারকা ‘৬০০’গোলের মালিক বনে যাবেন। মধুর সেই প্রতীক্ষার সময়টাতে মার্কা মেসি ভক্তদের জন্য তুলে ধরেছেন মেসির অবিশ্বাস্য কিছু গোলের চিত্রও। মার্কা জানাচ্ছে, এই ৫৯৬টি গোলের মধ্যে মেসি কিছু গোল করেছেন বাইসাইকেল কিক, ব্যাকহিল, এমনকি একটা গোল তিনি করেছেন বুটের বাইরের অংশ দিয়ে, অবিশ্বাস্য জাদুর মাধ্যমেও!

৩১ বছর বয়সে এসেও তার পায়ের মোহনীয় জাদুতে একর পর এক গোল করে যাচ্ছেন মেসি। মেসি ভক্তরা এখন অপেক্ষায় আছেন কখন মেসি ৬০০ গোল পুরণ করেন। 

ডেইলি বাংলাদেশ/সালি
 

Best Electronics