Alexa মেক্সিকোর গণকবর থেকে অর্ধশত মরদেহ উদ্ধার

ঢাকা, বুধবার   ২৯ জানুয়ারি ২০২০,   মাঘ ১৫ ১৪২৬,   ০৩ জমাদিউস সানি ১৪৪১

Akash

মেক্সিকোর গণকবর থেকে অর্ধশত মরদেহ উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:২৫ ১৫ ডিসেম্বর ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ল্যাতিন আমেরিকার দেশ মেক্সিকোর একটি গণকবর থেকে অন্তত ৫০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। দেশটির সরকারি কর্মকর্তারা এ খবর নিশ্চিত করেছেন।

মেক্সিকোর পশ্চিমাঞ্চলীয় জালিস্কো অঙ্গরাজ্যের গুয়াদালাজারা শহরে প্রায় তিন সপ্তাহ আগে এই গণকবরটির সন্ধান পাওয়া গিয়েছিলো। সম্প্রতি তা খনন করা হয়।

ফরাসী বার্তাসংস্থা এএফপি বলছে, সংঘবদ্ধ অপরাধের সঙ্গে সংশ্লিষ্ট দেশটির পশ্চিমাঞ্চলীয় অঙ্গরাজ্যটির এই শহরে গত কয়েক মাসে ব্যাপক সহিংসতা হয়। এ ঘটনার পর ওই গণকবরের সন্ধান পাওয়া গেল।

গুয়াদালাজারার স্থানীয় প্রসিকিউটরের কার্যালয় বলছে, মরদেহগুলোর মধ্যে ১৩ জনের পরিচয় শনাক্ত করা হয়েছে। এদের মধ্যে ১২ জন পুরুষ এবং একজন নারী রয়েছেন। তাদের মরদেহ পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হয়েছে।

প্রসিকিউটরের কার্যালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, অন্যান্যদের পরিচয় শনাক্তের কাজ চলছে। একই সঙ্গে এতসংখ্যক মানুষ কিভাবে মারা গেল সেটি জানতে তদন্ত শুরু হয়েছে।

এর আগে, গত ৩ সেপ্টেম্বর গুয়াদালাজারার উপকণ্ঠে একটি গণকবরের সন্ধান পান স্থানীয় সরকারি কর্মকর্তারা। সেখান থেকে ৩৪ জনের মরদেহ উদ্ধার করা হয়। গত মে মাসে একই অঞ্চলে আরও একটি গণকবরের সন্ধান পাওয়া যায়; এই গণকবরে ৩০জনের মরদেহ ছিল।

দেশটির পশ্চিমাঞ্চলের এই এলাকায় চলতি বছরের জানুয়ারি থেকে নভেম্বর পর্যন্ত অন্তত আড়াই হাজার মানুষ খুন হয়েছেন।

সূত্র : এএফপি

ডেইলি বাংলাদেশ/মাহাদী