মূল্য সূচকের বড় পতন

ঢাকা, শুক্রবার   ০৩ এপ্রিল ২০২০,   চৈত্র ২১ ১৪২৬,   ১০ শা'বান ১৪৪১

Akash

মূল্য সূচকের বড় পতন

 প্রকাশিত: ১৫:২১ ১৯ মার্চ ২০১৮  

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের বড় পতন ঘটেছে। তবে আগের দিনের চেয়ে লেনদেন বেড়েছে ।
সোমবার ডিএসইতে লেনদেন হয়েছে ৫১২ কোটি ৪১ লাখ টাকার শেয়ার । যা আগের দিনের তুলনায় ২৩৭ কোটি ৪১ লাখ টাকা বেশি। গতকাল ডিএসইতে লেনদেন হয়েছিল ২৭৫ কোটি টাকা।ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সোমবার ব্লক মার্কেটে সামিট পাওয়ারের বড় অংকের লেনদেনের কারণেই ডিএসইতে লেনদেন বেড়েছে । সামিট পাওয়ারের ৭ কোটি ২ লাখ ১৯৯টি শেয়ার ৩৭ টাকা দরে লেনদেন হয়। যার বাজার মূল্য ২৫৯ কোটি ৭৮১ লাখ ৮৭ হাজার ৪৬৩ টাকা।

ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয়া ৩৩৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫০টির, কমেছে ২৫৮টির। আর অপরিবর্তিত রয়েছে ২৮টি কোম্পানির শেয়ার দর।

প্রধান মূল্য সূচক-ডিএসইএক্স ৫৭ পয়েন্ট কমে ৫ হাজার ৬৬৩ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ১২ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ৩৩৭ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১৩ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ১০৫ পয়েন্টে।

এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই )লেনদেন হয়েছে ১২ কোটি ৩২ লাখ টাকার শেয়ার । সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১৮৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭ হাজার ৪৭৫ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২২৯টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৩৮টির, কমেছে ১৭৪টির এবং অপরিবর্তিত রয়েছে ১৭টির শেয়ার দর।
ডেইলি বাংলাদেশ/এসএস