Alexa মুসলিম হলেন উসমানের ‘হবু বউ’

ঢাকা, রোববার   ২১ জুলাই ২০১৯,   শ্রাবণ ৬ ১৪২৬,   ১৭ জ্বিলকদ ১৪৪০

মুসলিম হলেন উসমানের ‘হবু বউ’

 প্রকাশিত: ১৮:৪৫ ২২ মার্চ ২০১৮  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ার ক্রিকেটের অন্যতম সুপার স্টার উসমান খাজা। অস্ট্রেলিয়ার জাতীয় ক্রিকেট দলের প্রথম মুসলিম সদস্যও এ বাঁহাতি ব্যাটসম্যান।

৩১ বছর বয়সী পাকিস্তানি বংশোদ্ভূত এ ক্রিকেটার এপ্রিলে বসছেন বিয়ের পিঁড়িতে। পাত্রী ২২ বছর বয়সী র‌্যাচেল ম্যাকলেলান।

উসমানের সাথে সম্পর্ক হওয়ার পর ইসলাম ধর্মে দীক্ষিত এ ‘হবু বধূ’ জানালেন তার ইসলাম গ্রহণের কাহিনী।

ক্যাথলিক পরিবারে জন্ম নেয়া এ তরুণী জানিয়েছেন, উসমানের সাথে পরিচয় হওয়ার আগে ইসলাম সম্পর্কে তারও ভুল ধারণা ছিল। কিন্তু উসমানের সাথে পরিচয় হওয়ার পর তার এ ধারণা বদলে যেতে থাকে। এবং এক সময় সিদ্ধান্ত নেন ইসলাম ধর্ম গ্রহণের। গত বছর তিনি ইসলাম গ্রহণ করেন।

র‌্যাচেল বলেছেন, ‘আমার সাথে পরিচয় হওয়া প্রথম মুসলিম হচ্ছে উসমান। স্বীকার করতে দ্বিধা নেই, উসির ব্যাপারে আমার একটু তাচ্ছিল্যের ভাব ছিল। কারণ আমি মুসলিম সম্পর্কে যা শুনতাম তাই বিশ্বাস করতাম। তারা সন্ত্রাসী ও জঘন্য কাজ করত।’

কিন্তু উসমানের সাথে মিশে তার এ ধারণা বদলে যায়। তবে র‌্যাচেলের সাথে মেশার কারণে কম কথা শুনতে হয়নি উসমানকেও। তাদের এ সম্পর্কের কারণে সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘৃণাবাচক কথা শুনতে হয়েছে জানিয়ে উসমান বলেছেন, ‘দুজনের তোলা একটি ছবি সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করেছিলাম। সেখানে মন্তব্য এসেছে, ‘ওহ, সে মুসলিম নয়। এটা ক্ষতিকর। তুমি ওকে বিয়ে করতে পার না।’

তবে ইসলাম গ্রহণে ব্যাপারে উসমান বা তার পরিবারের দিক থেকে কোন চাপ ছিল না বলে জানিয়েছেন র‌্যাচেল। তার কথায়, তার বা তার পরিবারের দিক থেকে ইসলাম গ্রহণের জন্য কোন চাপ ছিল না। আমি শুধু জানতাম, এটা (ইসলাম) তার জন্য খুবই গুরুত্বপূর্ণ।
সূত্র : ডেইলি মেইল।

ডেইলি বাংলাদেশ/সালি