মুসলমান হলেন কে এই বৃদ্ধা

ঢাকা, বৃহস্পতিবার   ০৩ ডিসেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১৯ ১৪২৭,   ১৬ রবিউস সানি ১৪৪২

মুসলমান হলেন কে এই বৃদ্ধা

আন্তর্জাতিক ডেস্ক :: international-desk

 প্রকাশিত: ১৩:৩৪ ১০ জানুয়ারি ২০১৯   আপডেট: ১৩:৪৬ ১০ জানুয়ারি ২০১৯

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

ফিলিপাইনের মধ্যাঞ্চলীয় সেবু প্রদেশে খ্রিস্টান ধর্ম পরিবর্তন করে ইসলাম ধর্ম গ্রহণ করে বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছেন ৯০-বছর-বয়সী এক বৃদ্ধা। 

গত নভেম্বরে যুক্তরাজ্যভিত্তিক ইসলামিক একাডেমি ও রিসার্চ সেন্টারে (আইইআরএ) কর্মরত একজন মুসলিম স্কলারের কাছে তিনি কালেমার বাক্য পাঠ করে ইসলাম গ্রহণের ঘোষণা দেন। 

‘আইইআরএ’র অফিসিয়াল পেজে সংবাদটি প্রকাশিত হয়।

এরপর ডিসেম্বরে সেবুর ফিলিপিনো দ্বীপের টিংটিংটন গ্রামের ৫৯ জন মানুষ একসঙ্গে ইসলাম গ্রহণ করেন। ‘ইসলাম কেন একমাত্র নির্বাচিত ধর্ম’ (Why Islam is the chosen religion) এ শিরোনামে প্রদত্ত আবু বকর আরাবির বক্তব্যে উদ্বুদ্ধ হয়েই তারা ইসলামে দীক্ষিত হন।

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ

শিরোনাম

Bulletজাতীয় চলচ্চিত্র পুরস্কার- ২০১৯ ঘোষণা; শ্রেষ্ঠ চলচ্চিত্র- ন’ডরাই ও ফাগুন হাওয়ায়, শ্রেষ্ঠ অভিনেতা তারিক আনাম খান ও সুনেরাহ বিনতে কামাল Bulletখুলনায় সানা হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড Bullet৩১ ডিসেম্বরের মধ্যে প্রণোদনার ৯০ শতাংশ অর্থ বিতরণ হবে: গভর্নর Bulletধর্ষণ মামলায় বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের তিন নেতার দুইদিনের রিমান্ড মঞ্জুর Bulletবাস্তুচ্যুত মিয়ানমারের রোহিঙ্গাদের কক্সবাজার থেকে ভাসানচরে স্থানান্তরের নিরাপত্তার দায়িত্ব পালন করছে র‍্যাব-৭ ও ১৫ Bulletভাসানচরে রোহিঙ্গা স্থানান্তরের প্রক্রিয়া শুরু, উখিয়া থেকে রোহিঙ্গাদের বহনকারী ১০টি বাস রওনা দিয়েছে Bulletবরিশালের মেহেন্দিগঞ্জে মা ও মেয়ের মরদেহ উদ্ধার