Alexa মুশফিককে পাওয়ার লড়াইয়ে নামছে আইপিএলের তিন দল!

ঢাকা, বৃহস্পতিবার   ২০ ফেব্রুয়ারি ২০২০,   ফাল্গুন ৭ ১৪২৬,   ২৫ জমাদিউস সানি ১৪৪১

Akash

মুশফিককে পাওয়ার লড়াইয়ে নামছে আইপিএলের তিন দল!

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৪৪ ১৮ ডিসেম্বর ২০১৯  

ফাইল ফটো

ফাইল ফটো

আইপিএলে খেলার ইচ্ছে বা স্বপ্ন থাকে প্রায় সব ক্রিকেটারেরই। অথচ এই টুর্নামেন্টে খেলার জন্য প্রথমে আগ্রহই প্রকাশ করেননি টাইগার ব্যাটসম্যান মুশফিকুর রহিম। শেষ পর্যন্ত অবশ্য মত বদলেছেন। ২০২০ আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় এসেছে তার নাম। ভারতীয় জনপ্রিয় ক্রিকেট পোর্টাল ক্রিকট্র্যাকারের সূত্রানুযায়ী, মুশফিককে দলে ভেড়াতে আগ্রহী আইপিএলের তিনটি ফ্র্যাঞ্চাইজি। 

মূলত ফ্র্যাঞ্চাইজিদের চাওয়াতেই শেষ মূহুর্তে নিজের নাম দিয়েছেন মুশফিক। অনেকের ধারণা, এবারের আইপিএলে তার দল পাওয়ার সম্ভাবনা অনেক বেশি। ক্রিকট্র্যাকার তাদের প্রতিবদনে বলছে, বিপিএলে খুলনা টাইগার্সের অধিনায়ক মুশফিককে দলে নিতে ড্রাফটে প্রতিযোগিতা করতে পারে তিন ফ্র্যাঞ্চাইজি। সেই ফ্র্যাঞ্চাইজিগুলো হলো, কলকাতা নাইট রাইডার্স, দিল্লি ক্যাপিটালস ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু।

কি কারণে মুশফিকের প্রতি আগ্রহী এই তিন ফ্র্যাঞ্চাইজি তার কারণও দেখিয়েছে ক্রিকট্র্যাকার। তাদের মতে, মুশফিককে দলে টানার মুল কারণ হতে পারে ফ্র্যাঞ্চাইজিগুলোর পর্যাপ্ত উইকেটরক্ষক ব্যাটসম্যান না থাকা। 

এবারের আইপিএলে রবিন উথাপ্পাকে ছেড়ে দিয়েছে কলকাতা। দলটিতে উইকেটরক্ষক কেবল মাত্র একজন, দিনেশ কার্তিক। ফলে দলে ব্যাক আপ উইকেটরক্ষক প্রয়োজন তাদের। সে কারণে তারা দলে নিতে পারে মুশফিককে। এদিকে আইপিএলের আরেক দল দিল্লি ক্যাপিটালসও ভুগছে একই সমস্যায়। এবার তাদের দলে কেবল রিশাভ পান্ট ছাড়া আর কোন উইকেটরক্ষক ব্যাটসম্যান নেই। ফলে মুশফিকের দিকে তাদের নজর পড়া অস্বাভাবিক নয়। 

এদিকে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু যেভাবেই হোক মুশফিককে নিজেদের ডেরায় ভেড়াতে চাইবে। অন্যান্য আসরে সেরা অনেক প্লেয়ারদের নিয়ে দল গঠন করলেও ভারসাম্যপূর্ণ একাদশ না থাকায় ভালো ফল পায়নি তারা। এবার ফ্র্যাঞ্চাইজিটি ভারসাম্যপূর্ণ স্কোয়াড গঠনে মনোযোগী হবে বলে জানিয়েছে। তাদের দলে পার্থিব প্যাটেল ছাড়া আর উইকেটরক্ষক নেই। ফলে নিজেদের ব্যাটিং শক্তিশালী করা ছাড়াও উইকেটরক্ষকের প্রয়োজনীয়তা থেকে মুশফিককে বেছে নিতে পারেন তারা।

মুশফিক দল পাবেন কিনা তা জানা যাবে আগামীকাল (বৃহস্পতিবার) কলকাতায় অনুষ্ঠিত নিলাম শেষেই। 

ডেইলি বাংলাদেশ/এএল