মুমতাহিনা ও জামিউলের উপস্থাপনায় ‘মেলা বই হৈ চৈ’

ঢাকা, শুক্রবার   ০৩ এপ্রিল ২০২০,   চৈত্র ২১ ১৪২৬,   ১০ শা'বান ১৪৪১

Akash

মুমতাহিনা ও জামিউলের উপস্থাপনায় ‘মেলা বই হৈ চৈ’

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৩৭ ১৭ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ১৪:৩৮ ১৭ ফেব্রুয়ারি ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

অমর একুশে গ্রন্থমেলা ২০১৯ নিয়ে দুরন্ত নির্মিত হচ্ছে বিশেষ অনুষ্ঠান ‘মেলা বই হৈ চৈ’। মেহেদী হাসান স্বাধীনের পরিচালনায় অনুষ্ঠানটিতে দেখা যাবে দুজন শিশু পুরো মেলা ঘুরে দেখছে। বইমেলায় শিশুদের জন্য আয়োজনগুলো নিয়ে বিস্তারিত তুলে ধরবে দুই উপস্থাপক শিশু মুমতাহিনা রোহা এবং জামিউল ইসলাম। সঙ্গে থাকবেন একজন বিখ্যাত শিশু সাহিত্যিক।

তিন পর্বের আয়োজনে অংশগ্রহণ করেছেন আলী ইমাম, লুৎফর রহমান রিটন, বিখ্যাত শিল্পী আবুল বারাক আলভীসহ আরো অনেকে। এতে মেলার অতীত-বর্তমান তুলে ধরেন তারা।

অনুষ্ঠানটিতে দেখা যাবে উপস্থাপক একজন বিখ্যাত সাহিত্যিককে সঙ্গে করে মেলার বিভিন্ন স্টল ঘুরে ঘুরে শিশুসাহিত্যের সঙ্গে পরিচয় করাচ্ছেন দর্শকদের। শিশুদের সঙ্গে নিয়ে ঘুরে ঘুরে বিখ্যাত সাহিত্যিক বিভিন্ন সময়কার শিশুসাহিত্য নিয়ে কথা বলছেন। পাশাপাশি দেশি-বিদেশি সাহিত্যগুলোও নিয়েও কথা বলবেন।

বাংলা একাডেমি প্রতি শুক্র এবং শনিবার আয়োজন করে থাকে শিশুপ্রহর। এ দুদিনে শিশুরা যেসব মজার মজার অনুষ্ঠানে অংশগ্রহণ করে সেগুলো ঘুরে ঘুরে দেখাবেন উপস্থাপক শিশু এবং অতিথিরা। তারা কথা বলবেন প্রকাশকদের সঙ্গেও।

এছাড়া পুরো মেলার চত্বরের কোথায় কী আছে, দেখা যাবে এই অনুষ্ঠানে। তিন পর্বের এই অনুষ্ঠানটি দুরন্ত টেলিভিশনে প্রচার হবে ১৮, ১৯ ও ২০ ফেব্রুয়ারি বিকেল ৫ টায়।

ডেইলি বাংলাদেশ/এনএ/জেডআর