Alexa মুনাফা বেড়েছে তিন ইন্সুরেন্স কোম্পানির

ঢাকা, বুধবার   ১১ ডিসেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ২৭ ১৪২৬,   ১৪ রবিউস সানি ১৪৪১

মুনাফা বেড়েছে তিন ইন্সুরেন্স কোম্পানির

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৩১ ২৯ অক্টোবর ২০১৯   আপডেট: ১৭:৩২ ২৯ অক্টোবর ২০১৯

ফাইল ফটো

ফাইল ফটো

পুঁজিবাজারে তালিকাভুক্ত তিন ইন্সুরেন্স কোম্পানির শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) বেড়েছে। কোম্পানিগুলো হল-পাইওনিয়ার ইন্সুরেন্স,গ্লোবাল ইন্সুরেন্স এবং প্রভাতী ইন্সুরেন্স। ঢাকা স্টক এক্সচেঞ্জ সূত্রে এ তথ্য জানা গেছে। 

পাইওনিয়ার ইন্স্যুরেন্সের শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) বেড়েছে ২৩ শতাংশ। আগের বছরের একই সময়ের তুলনায় চলতি বছরের ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর ১৯) এই মুনাফা বেড়েছে।

চলতি অর্থবছরের ৯ মাসে কোম্পানিটির ইপিএস হয়েছে ৩.৪৭ টাকা। আগের বছরের একই সময়ে ইপিএস হয়েছিল ২.৮৩ টাকা। এ হিসাবে ইপিএস বেড়েছে ০.৬৪ টাকা বা ২৩ শতাংশ।

কোম্পানিটির তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ১৯) ইপিএস হয়েছে ০.৯৭ টাকা। আগের বছরের একই সময়ে ইপিএস হয়েছিল ০.৬১ টাকা। এ হিসাবে ইপিএস বেড়েছে ০.৩৬ টাকা বা ৫৯ শতাংশ।

কোম্পানিটির ২০১৯ সালের ৩০ সেপ্টেম্বর শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪৭.২৩ টাকায়।

পুঁজিবাজারের  তালিকাভুক্ত আরেক কোম্পানি গ্লোবাল ইন্স্যুরেন্সের শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) বেড়েছে ৪৪ শতাংশ। আগের বছরের একই সময়ের তুলনায় চলতি বছরের ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর ১৯) এই মুনাফা বেড়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

চলতি অর্থবছরের ৯ মাসে কোম্পানিটির ইপিএস হয়েছে ০.৬২ টাকা। আগের বছরের একই সময়ে ইপিএস হয়েছিল ০.৪৩ টাকা। এ হিসাবে ইপিএস বেড়েছে ০.১৯ টাকা বা ৪৪ শতাংশ।

কোম্পানিটির তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ১৯) ইপিএস হয়েছে ০.০৭৯ টাকা। আগের বছরের একই সময়ে ইপিএস হয়েছিল ০.০২৩ টাকা। এ হিসাবে ইপিএস বেড়েছে ০.০৫৬ টাকা বা ২৪৩ শতাংশ।

এদিকে,কোম্পানিটির ২০১৯ সালের ৩০ সেপ্টেম্বর শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১১.৮৯ টাকায়।

প্রভাতী ইন্স্যুরেন্সের শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) বেড়েছে ৭ শতাংশ। আগের বছরের একই সময়ের তুলনায় চলতি বছরের ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর ১৯) এই মুনাফা বেড়েছে।

চলতি অর্থবছরের ৯ মাসে কোম্পানিটির ইপিএস হয়েছে ১.৪৭ টাকা। আগের বছরের একই সময়ে ইপিএস হয়েছিল ১.৩৮ টাকা। এ হিসাবে ইপিএস বেড়েছে ০.০৯ টাকা বা ৭ শতাংশ।

তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ১৯) কোম্পানিটির ইপিএস হয়েছে ০.৫৩ টাকা। আগের বছরের একই সময়ে এর পরিমাণ ছিল ০.৪৮ টাকা। এ হিসাবে ইপিএস বেড়েছে ০.০৫ টাকা বা ১০ শতাংশ।

কোম্পানিটির ২০১৯ সালের ৩০ সেপ্টেম্বর শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৮.০৩ টাকায়।

ডেইলি বাংলাদেশ/এসএস/এমআরকে