মুজিববর্ষ উপলক্ষে বিএফডিসিতে নানা আয়োজন

ঢাকা, শুক্রবার   ০৪ ডিসেম্বর ২০২০,   অগ্রহায়ণ ২০ ১৪২৭,   ১৭ রবিউস সানি ১৪৪২

মুজিববর্ষ উপলক্ষে বিএফডিসিতে নানা আয়োজন

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:২২ ১৭ মার্চ ২০২০   আপডেট: ১৪:৪৬ ১৭ মার্চ ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মদিন উপলক্ষে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি)তে চলছে নানা আয়োজন।

এই আয়োজনের অংশ হিসেবে মঙ্গলবার সকাল থেকেই বিএফডিসির মসজিদে পড়ানো হচ্ছে কোরআন খতম। বিকেলে আলোচনা সভা ও বাদ আসর মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে। এর আগে বিকেল ৪টায় বিএফডিসিতে নির্মিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন চলচ্চিত্রের সংগঠনগুলো।

এ বিষয়ে বিএফডিসির জনসংযোগ কর্মকর্তা হিমাদ্রি বড়ুয়া বলেন, বিএফডিসির পক্ষ থেকে নানা আয়োজন করেছি। সকাল থেকেই মসজিদে কোরআন খতম পড়ানো হচ্ছে। বিকেল ৫টায় জহির রায়হান অডিটরিয়ামে আলোচনা সভার আয়োজন করা হয়েছে। এর আগে চলচ্চিত্র প্রযোজক, পরিচালক, শিল্পী ও কলাকুশলীরা মিলে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন। 

হিমাদ্রি বড়ুয়া আরো বলেন, করোনাভাইরাসের কারণে অনুষ্ঠান কমিয়ে আনা হয়েছে। কারণ সকাল থেকে বর্ণাঢ্য র‌্যালি ও সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন ছিল। যেহেতু জনসমাগম করা সরকারের পক্ষ থেকে নিষেধ করা হয়েছে, তাই আমরা অনুষ্ঠান সংক্ষিপ্ত করেছি।

এদিকে, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্মশতবার্ষিকী উদযাপন বাস্তবায়ন কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে, ব্যাপক জনসমাগম এড়িয়ে মঙ্গলবার রাত ৮টায় বঙ্গবন্ধুর জন্মক্ষণ অনুযায়ী আতশবাজির আয়োজন থাকবে।

ডেইলি বাংলাদেশ/এনএ/টিএএস