‘মুজিববর্ষে শুধু সাম্প্রদায়িক শক্তিকে দাওয়াত দেয়া হবে না’

ঢাকা, শুক্রবার   ০৩ এপ্রিল ২০২০,   চৈত্র ২০ ১৪২৬,   ০৯ শা'বান ১৪৪১

Akash

‘মুজিববর্ষে শুধু সাম্প্রদায়িক শক্তিকে দাওয়াত দেয়া হবে না’

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৩৮ ২০ ফেব্রুয়ারি ২০২০  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

মুজিববর্ষ উপলক্ষে দেশের সব রাজনৈতিক দলকে আমন্ত্রণ করা হলেও সাম্প্রদায়িক অপশক্তির দলকে দাওয়াত দেয়া হবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক মতবিনিময় সভা শেষে সংবাদ সম্মেলন করে এ কথা বলেন তিনি। আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের সঙ্গে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ সভাপতি-সাধারণ সম্পাদক, ঢাকা মহানগরের অন্তর্গত দলীয় এমপি ও সহযোগী সংগঠনের সভাপতি-সাধারণ সম্পাদকদের এ সভা অনুষ্ঠিত হয়।

ওবায়দুল কাদের বলেন, মুজিববর্ষ উপলক্ষে  বিএনপিসহ দেশের সব রাজনৈতিক দলকে আমন্ত্রণ করা হবে। জাতীয় সম্মেলনের সময়ও বিএনপিকে আমন্ত্রণ জানানো হয়েছিল, মুজিববর্ষে ক্ষণগণনার সময় তাদের আমন্ত্রণপত্র পাঠানো হয়। কিন্তু তারা আসেনি, মুজিবর্ষে উপস্থিত হবে কি-না সেটা তাদের বিষয়ে। তবে আমরা কোনো মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী, সাম্প্রদায়িক অশক্তি মুজিববর্ষে সঙ্গে যুক্ত করবো না।

মুজিববর্ষে দেশি-বিদেশি অনেক অতিথি উপস্থিত থাকবেন জানিয়ে তিনি বলেন, মুজিববর্ষ উদযাপন হবে প্যারেড গ্রাউন্ডে। মুজিববর্ষে যে জাতীয় কমিটি আছে তারা আমাদের সঙ্গে মতবিনিময় করেছেন। তবে মুজিববর্ষের কর্মসূচি নিয়ে দলীয়ভাবে এখনো বসা হয়নি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে শিগগিরই আমরা বসবো। পার্টির এজেন্ডাগুলো নেতাকর্মীদের দেয়া হবে।

মুজিববর্ষ উপলক্ষে জেলা কমিটির প্রবীণ নেতাদের ঢাকায় এনে আমরা সংবর্ধনা দেয়া হবে জানিয়ে তিনি আরো বলেন, এছাড়া আওয়ামী লীগের পক্ষ থেকে একটি স্মরণিকা বের করা হবে। স্মরণিকা নিয়ে কাজের প্রস্তুতি চলছে।

এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, মুজিববর্ষ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে ২ দিনের কর্মসূচি চালু করা হবে। ২২ ও ২৩ মার্চের সংসদে বিশেষ অধিবেশন অনুষ্ঠিত হবে। এমপিরা বঙ্গবন্ধুর বিষয় নিয়ে বক্তব্য রাখবেন। এসময় মুজিববর্ষে বঙ্গবন্ধু স্মৃতির কথা ও স্মরণীয় দিনগুলো তুলে ধরা হবে। বর্তমান সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ড, উন্নয়ন অর্জনের বিষয়গুলো তুলে ধরে মুজিববর্ষে আলোচনা করা হবে। পাশাপাশি আওয়ামী লীগ সরকারের অর্জন প্রকাশ করা হবে।

সংবাদ সম্মেলন উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান, জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক  এসএম কামাল হোসেন, সাখাওয়াত হোসেন শফিক, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, দফতর সম্পাদক বিল্পব বড়ুয়াসহ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

ডেইলি বাংলাদেশ/জাআ/আরএইচ