মুজিববর্ষের প্রথম দিনে কোরআন খতম করবেন শত হাফেজ

ঢাকা, সোমবার   ৩০ মার্চ ২০২০,   চৈত্র ১৬ ১৪২৬,   ০৫ শা'বান ১৪৪১

Akash

মুজিববর্ষের প্রথম দিনে কোরআন খতম করবেন শত হাফেজ

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০০:২৬ ১৭ মার্চ ২০২০   আপডেট: ০০:২৫ ১৭ মার্চ ২০২০

সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ধর্ম প্রতিমন্ত্রী। ছবি-ডেইলি বাংলাদেশ

সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ধর্ম প্রতিমন্ত্রী। ছবি-ডেইলি বাংলাদেশ

মুজিববর্ষের প্রথম দিনে দেশের প্রখ্যাত ১০০ জন হাফেজের মাধ্যমে ১০০ বার খতমে-কোরআন সম্পন্ন করা হবে বলে জানিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ।

সোমবার টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধি সৌধে অনুষ্ঠিত অনুষ্ঠানের প্রস্তুতি পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান।

তিনি বলেন, জাতির পিতার আত্মার মাগফিরাত ও শান্তি কামনায় মঙ্গলবার জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের ইমাম ও খতিবের তত্ত্বাবধানে এ খতমে-কোরআন সম্পন্ন করা হবে। 

ধর্ম প্রতিমন্ত্রী জানান, খতমে-কোরআন শেষে জাতির পিতা বঙ্গবন্ধু, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব, বঙ্গবন্ধুর পরিবারের সব শহীদ সদস্য, জাতীয় চার নেতা, মহান মুক্তিযুদ্ধের ৩০ লাখ শহীদ, দুই লাখ নির্যাতিত মা-বোন, ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহত দেশের সব শহীদ সদস্য, বাংলাদেশের সব গণতান্ত্রিক আন্দোলনে নিহত সব শহীদ সদস্য ও জাতির কল্যাণ কামনা বিশেষ করে এবং বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাব থেকে বিশ্ববাসী ও বাংলাদেশের জনগণকে রক্ষার জন্য আল্লাহ রাব্বুল আলামিনের দরবারে বিশেষ দোয়া ও মোনাজাত করা হবে।

তিনি বলেন, আগামীকাল দেশব্যাপী মসজিদ, মন্দির, গির্জা, প্যাগোডাসহ সব ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ দোয়া ও প্রার্থনা করা হবে।

এ সময় তিনি আরো বলেন, চলতি বছরের ডিসেম্বর মাসের সুবিধাজনক তারিখে ঢাকায় মুসলিম উম্মাহর ভ্রাতৃত্ব প্রতিষ্ঠা ও সব ধর্মের অধিকার সুরক্ষায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান বিষয়ক আন্তর্জাতিক সেমিনার অনুষ্ঠিত হবে।

ডেইলি বাংলাদেশ/জেডআর/আরএ/