.ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০১৯,   চৈত্র ৫ ১৪২৫,   ১২ রজব ১৪৪০

মুজিবনগর দিবসের সব প্রস্তুতি শেষ

মহাসিন আলী, মেহেরপুর ডেইলি-বাংলাদেশ

 প্রকাশিত: ১৮:৪৮ ১৬ এপ্রিল ২০১৮  

মুজিনগর স্মৃতিসৌধে রংয়ের কাজ চলছে

মুজিনগর স্মৃতিসৌধে রংয়ের কাজ চলছে

মেহেরপুরের ঐতিহাসিক মুজিবনগর দিবস পালন উপলক্ষে শেষ মুহূর্তে ধোয়া-মোছার কাজ শেষ হয়েছে। মেহেরপুর-১ আসনের এমপি শেষ প্রস্তুতি পর্যবেক্ষণ করেছেন।

আগামীকাল (মঙ্গলবার) ১৭ এপ্রিল ঐতিহাসিক মুজিবনগর দিবস। ৪৮তম এ দিবসটি উদযাপনের জন্য নানা কর্মসূচি হাতে নেয়া হয়েছে। এজন্য সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ খালেক। নিরাপত্তা বেস্টনিতে ঘিরে ফেলা হয়েছে গোটা এলাকা।

জেলা প্রশাসক পরিমল সিংহ বলেন, দিনব্যাপী নানা কর্মসূচির মধ্য দিয়ে স্বাধীনতা সংগ্রামের গৌরবদীপ্ত এদিনটি পালন করা হবে। এদিন সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে মুজিবনগর স্মৃতিসৌধে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসটি উৎযাপনের আনুষ্ঠানিক কার্যক্রমের সূচনা করা হবে। এরপর স্মৃতিসৌধে পুষ্পমাল্য অর্পণ শেষে প্রধান অতিথিকে গার্ড অব অনার প্রদান করা হবে। এরপর থাকবে আকর্ষণীয় কুচকাওয়াজ ও আনসার ভিডিপির পরিবেশনায় ‘জল-মাটি ও মানুষ’ শিরোনামে একটি গীতিনাট্য। মূলপর্ব শুরু হবে সকাল ১০টায় শেখ হাসিনা মঞ্চে।

আলোচনা সভায় প্রধান অতিথি থাকবেন শিল্প মন্ত্রী আমির হোসেন আমু। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত থেকে বক্তব্য রাখবেন মন্ত্রী, এমপিসহ জাতীয় নেতৃবৃন্দ। এছাড়া স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতারা উপস্থিত থাকবেন। বিকেল ৫ টায় মুক্তিযুদ্ধ মন্ত্রণালয় ও মেহেরপুর জেলা প্রশাসন আয়োজিত মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করবেন দেশ বরেণ্য শিল্পীরা।

দিনটিকে সামনে রেখে শেষ মুহুর্তে মুজিবনগর কমপ্লেক্স ও তার বাইরে ধোয়া-মোছার কাজ শেষ হয়েছে। মুজিনগর স্মৃতিসৌধ, শেখ হাসিনা মঞ্চ ধোয়া-মোছা হয়েছে, বিশাল আম্রকানন ঝাড়- দেয়ার কাজ এবং স্মৃতিসৌধ ও পতাকাস্ট্যান্ড রং করার কাজ শেষ হয়েছে।

গণপূর্তের উদ্যোগে মুজিবনগরে নতুন নতুন বৈদ্যুতিক বাল্ব লাগানো হয়েছে। আম্রকাননের ছোটবড় সবধরণের গাছের গোড়ায় চুন দেয়ার কাজ শেষ হয়েছে।

মেহেরপুর শহর থেকে মুজিবনগর পর্যন্ত ১৫ কিলোমিটার এবং কেদারগঞ্জ বাজার-আটকবর ৭ কিলোমিটার রাস্তার টুকিটাকি পিচ-পাথরের কাজ শেষ করেছে সড়ক ও জনপথ বিভাগ। শেখ হাসিনা মঞ্চের চার দিকে বাঁশ দিয়ে ঘেরার কাজও শেষ হয়েছে।

মেহেরপুর-১ আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক ফরহাদ হোসেন মুজিবনগরে এসব কাজ পরিদর্শন করেন। এসময় তার সঙ্গে ছিলেন জেলা প্রশাসক পরিমল সিংহ, গণপূর্তের নির্বাহী প্রকৌশলী দেওয়ান মোক্তার হোসেন এবং আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

ডেইলি বাংলাদেশ/আজ/এমআরকে

শিরোনাম

শিরোনামরাঙ্গামাটির বাঘাইছড়ির ঘটনা তদন্তের পর দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা: চট্টগামে সিইসি, নিহতদের পরিবারকে আর্থিক সহায়তা দেবে ইসি শিরোনামক্রাইস্টাচার্চ হামলা: মরদেহ হস্তান্তর চলছে; এখনো কোনো বাংলাদেশির মরদেহ হস্তান্তর হয়নি শিরোনামসিঙ্গাপুরে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি কাল শিরোনামকুমিল্লায় হত্যা মামলায় খালেদা জিয়াকে দেয়া হাইকোর্টের জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষে আবেদন শিরোনামনর্দ্দায় সড়ক দুর্ঘটনাস্থল পরিদর্শন করেছেন ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলাম, সুপ্রভাত পরিবহনের লাইসেন্স বাতিলের আশ্বাস শিরোনামরাঙ্গামাটি বিলাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুরশে কান্তি তঞ্চঙ্গ্যা দুর্বৃত্তের গুলিতে নিহত শিরোনামরাজধানীর প্রগতি স্মরণীতে সড়ক দূর্ঘটনায় বিইউপির ছাত্র নিহত