মুখ ঢেকে কী করছেন নায়িকা!

ঢাকা, মঙ্গলবার   ২১ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ৭ ১৪২৬,   ১৫ রমজান ১৪৪০

Best Electronics

মুখ ঢেকে কী করছেন নায়িকা!

 প্রকাশিত: ১৩:০০ ৮ জুন ২০১৮  

কঙ্গনা রানাউত

কঙ্গনা রানাউত

মুখটা প্লাস্টিক ব্যাগ দিয়ে ঢাকা। প্রথমে সবাই হয়তোবা মনে করতে পারেন এইটা কোন সিনেমার শুটিং। কিন্তু একটু ভাল করে খেয়াল করেলেই দেখা যাবে প্লাস্টিক ব্যাগে লেখা, স্টপ প্লাস্টিক সাফোকেশন।

কিন্তু কে এই লাস্যময়ী? প্লাস্টি ব্যাগ সরানো পরে বুঝা গেলো উনি বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত। প্লাস্টি ব্যাগ ব্যবহারে সচেতনতার জন্যই এই ভাবে নিজেকে হাজির করছেন বলিউডের কুইন খ্যাত এই অভিনেত্রী।

বিশ্ব পরিবেশ দিবসে এভাবেই প্লাস্টিকে নিজের মুখ ঢেকে ফেললেন অভিনেত্রী। তিনি বললেন, ১০ সেকেন্ডের জন্য প্লাস্টিকের ব্যাগ দিয়ে দম বন্ধ করে রাখলেই বুঝবেন আমরা পরবর্তী প্রজন্মের জন্য কী ভয়াবহ কাজ করছি। তাই প্লাস্টিকের ব্যবহার নিষিদ্ধ করা উচিত।

প্লাস্টিকের ভয়াবহতা নিয়ে তিনি বলেন, যে পরিস্থিতি তৈরি হয়েছে তাতে আগামী ৩০ বছরে সাগরে মাছের চেয়ে প্লাস্টিকই বেশি দেখা যাবে। তাই প্লাস্টিক ব্যাগ ব্যবহার না করার আহ্বান জানাই। আসুন প্লাস্টিক দূষণের বিরুদ্ধে লড়াই করি।

সামাজিক দায়বদ্ধতা থেকে তারকারা প্রায়ই বিভিন্ন উদ্যোগ নিয়ে এগিয়ে আসেন। তাদের মধ্যে অনেকেই পৃথিবীকে হুমকির মুখে ঠেলে দেওয়া প্লাস্টিক ও বায়ুদূষণের বিরুদ্ধে সচেতনতা বৃদ্ধি করেন। এ তালিকায় এবার যুক্ত হলো ‘কুইন’ তারকার নাম।

প্লাস্টিক ব্যাগ নিয়ে কঙ্গনার সচেতনতামূলক ভিডিও:

ডেইলি বাংলাদেশ/টিএএস

Best Electronics