Alexa মুক্তিযোদ্ধা ফারুক হত্যায় আরো দুইজনের সাক্ষ্য গ্রহণ

ঢাকা, সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ১ ১৪২৬,   ১৬ মুহররম ১৪৪১

Akash

মুক্তিযোদ্ধা ফারুক হত্যায় আরো দুইজনের সাক্ষ্য গ্রহণ

টাঙ্গাইল প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৩৫ ২৯ আগস্ট ২০১৯  

ফাইল ছবি

ফাইল ছবি

টাঙ্গাইলে মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যা মামলায় সাক্ষ্য দিয়েছেন সাবেক সিভিল সার্জন ডা. নজরুল ইসলাম ও চিকিৎসা কর্মকর্তা রফিকুল ইসলাম।

বৃহস্পতিবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ রাশেদ কবিরের আদালতে সাক্ষ্য দেন তারা। হজের কারণে এ মামলার প্রধান আসামি টাঙ্গাইল-৩ আসনের সাবেক এমপি আমানুর রহমান রানা আদালতে উপস্থিত থাকতে পারেননি। 

আদালতের পিপি এস. আকবর খান জানান, সাক্ষ্য গ্রহণ শেষে দুই সাক্ষীকে জেরা করেছেন আসামিপক্ষের আইনজীবীরা। এ নিয়ে ২০ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়েছে।

প্রসঙ্গত, ২০১৩ সালের ১৮ জানুয়ারি কলেজপাড়া এলাকা থেকে মুক্তিযোদ্ধা ফারুক আহমেদের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করা হয়। ঘটনার তিনদিন পর নিহতের স্ত্রী নাহার আহমেদ টাঙ্গাইল সদর থানায় হত্যা মামলা করেন। ২০১৪ সালের আগস্টে হতাকাণ্ডে আমানুর রাহমান খান রানা ও তার ভাইদের জড়িত থাকার বিষয়টি প্রকাশ্যে আসে। ২০১৬ সালের ৩ ফেব্রুয়ারি এই মামলায় আমানুর রহমান খান রানা ও তার তিন ভাইসহ ১৪ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দেয় গোয়েন্দা পুলিশ।

দীর্ঘদিন পলাতক থাকার পর ২০১৬ সালের ১৮ সেপ্টেম্বর আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন আমানুর রহমান খান রানা। আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠায়। ৯ জুলাই হাইকোর্ট থেকে জামিন পান তিনি পরে আদালতের অনুমতি নিয়ে হজে যান।

ডেইলি বাংলাদেশ/এআর