Alexa মুক্তিযুদ্ধ গ্যালারি সম্পর্কে জানে না তিতুমীরের শিক্ষার্থীরা

ঢাকা, বৃহস্পতিবার   ১৭ অক্টোবর ২০১৯,   কার্তিক ২ ১৪২৬,   ১৭ সফর ১৪৪১

Akash

মুক্তিযুদ্ধ গ্যালারি সম্পর্কে জানে না তিতুমীরের শিক্ষার্থীরা

তিতুমীর কলেজ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:১১ ৬ অক্টোবর ২০১৯  

ডেইলি বাংলাদেশ

ডেইলি বাংলাদেশ

রাজধানীর সরকারি তিতুমীর কলেজে আছে মুক্তিযুদ্ধের স্মৃতি গ্যালারি। ২০১১ সালের ৯ আগস্ট শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এ গ্যালারি উদ্বোধন করেন। কিন্তু শিক্ষার্থীদের কাছে আজও অজানা এই গ্যালারি।

তিতুমীর কলেজের গণিত বিভাগের ইশা ইসরাত ও সমাজকর্ম বিভাগের আবিদ হাসানের কাছে জানতে চাইলে বলেন, তিতুমীর কলেজে যে মুক্তিযুদ্ধ স্মৃতি গ্যালারি আছে সেটাইতো জানি না।

২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী মির্জা রাকিব বলেন, কলেজে তিনবছর পার করেছি। অথচ মুক্তিযুদ্ধ স্মৃতি গ্যালারি যে কি আছে আজও জানি না।

প্রাণীবিদ্যা বিভাগের মাহবুব হাসান রিপন বলেন, মুক্তিযুদ্ধের সময় এ কলেজের ভূমিকা অত্যাধিক ছিলো। মুক্তিযুদ্ধে শহিদ হয়েছিলেন তিতুমীর কলেজের প্রথম ভিপি শহিদ সিরাজুল ইসলাম। দুঃখজনক হলেও সত্যি মুক্তিযুদ্ধ স্মৃতি গ্যালারি থাকলেও এখনো শিক্ষার্থীদের জন্য উন্মুক্ত না।

এ নিয়ে তিতুমীর কলেজের অধ্যক্ষ প্রফেসর আশরাফ হোসেন জানান, বিভিন্ন জাতীয় দিবসে মুক্তিযুদ্ধের এই স্মৃতি গ্যালারিটি শিক্ষার্থীদের জন্য উন্মুক্ত রাখা হয়। পরিচালনার জন্য নির্দিষ্ট কোনো লোক নেই। তাই এখনও শিক্ষার্থীদের জন্য উন্মুক্ত করা যাচ্ছে না। এই গ্যালারিকে আরো আধুনিক করার প্রক্রিয়া আছে। প্রক্রিয়া শেষে অবশ্যই উন্মুক্ত করা হবে।

ডেইলি বাংলাদেশ/জেডএম