Alexa মুক্তিপণ না পেয়ে কলেজছাত্রকে হত্যা

ঢাকা, শুক্রবার   ১৮ অক্টোবর ২০১৯,   কার্তিক ৩ ১৪২৬,   ১৯ সফর ১৪৪১

Akash

মুক্তিপণ না পেয়ে কলেজছাত্রকে হত্যা

পাবনা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:১৮ ২২ সেপ্টেম্বর ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

মুক্তিপণের টাকা না পেয়ে পাবনা সরকারি অ্যাডওয়ার্ড কলেজের গণিত বিভাগের শিক্ষার্থী রাজু আহমেদকে শ্বাসরোধে হত্যা করা হয়। হত্যার পর মরদেহ বিলে ফেলে দেয় অপহরণকারীরা।

রোববার দুপুরে সংবাদ সম্মেলনের মাধ্যমে রাজু হত্যার রহস্য উদঘাটন করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

এ ঘটনায় জড়িত দুইজনকে গ্রেফতার করা হয়েছে। তারা হলেন- সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার দত্ত খারুয়া গ্রামের মফিজ উদ্দিনের ছেলে সিরাজুল ইসলাম ও একই গ্রামের সাহেব আলীর ছেলে শামসুল ইসলাম।

পিবিআই পাবনার অ্যাডিশনাল এসপি তরিকুল ইসলাম জানান, ১৬ সেপ্টেম্বর সকালে পাবনা শহরের রাধানগর এলাকার একটি ছাত্রাবাস থেকে রাজুকে কৌশলে ডেকে নেয় সিরাজুল। ওই দিন রাজু ছাত্রাবাসে না ফেরায় স্বজন ও তার বন্ধুরা বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করেন। একই দিন বিকেলে রাজুর পরিবারের কাছে পাঁচ লাখ টাকা দাবি করে সিরাজুল ও শামছুল। এ ঘটনায় পাবনা সদর থানায় ২০ সেপ্টেম্বর মামলা দায়ের করেন রাজুর স্বজনরা।

ঊর্ধ্বতন কর্মকর্তার নির্দেশে মামলাটির তদন্ত শুরু করে পিবিআই পাবনা। পরে তথ্যপ্রযুক্তির সহায়তায় শনিবার রাতে ভাঙ্গুড়া রেলস্টেশন এলাকা থেকে মামলার প্রধান আসামি সিরাজুল ইসলামকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে একটি সিমসহ মোবাইল উদ্ধার করা হয়।

এছাড়া তার স্বীকারোক্তি অনুযায়ী সহযোগী শামসুল ইসলামকে রোববার ভোরে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর তারা হত্যার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেন।

ডেইলি বাংলাদেশ/এমআর