মুকসুদপুরে সততা স্টোর উদ্বোধন

ঢাকা, মঙ্গলবার   ০২ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ১৯ ১৪২৭,   ০৯ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

মুকসুদপুরে সততা স্টোর উদ্বোধন

গোপালগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:১৪ ১৮ এপ্রিল ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার শেখ ফজিলাতুন্নেছা মডেল মহিলা মাদরাসায় সততা স্টোরের শুভ উদ্বোধন হয়েছে। 

সততা, মানবতা অর্জন ও দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্যে বিবেকের জাগরণ চর্চা প্রতি পাদ্যকে সামনে রেখে বৃহস্পতিবার মাদরাসাটির নিজস্ব অর্থায়নে এ সততা স্টোরের উদ্বোধন করা হয়।
 
এছাড়া দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয় ফরিদপুর এর অর্থায়নে মুকসুদপুর উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহযোগিতায় শেখ ফজিলাতুন্নেছা মডেল মহিলা মাদরাসার শিক্ষার্থীদের মাঝে বিতর্ক প্রতিযোগিতা, রচনা প্রতিযোগিতা ও সাংস্কৃতিক প্রতিযোগিতা হয়েছে। 

বিতর্ক প্রতিযোগিতার বিষয় ছিল কেবল সততা ও নিষ্ঠা সম্পন্ন মানুষই পারে স্বপ্নের সোনার বাংলা গড়তে ও রচনা প্রতিযোগিতার বিষয় ছিল বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেচ্ছা মুজিবই বঙ্গবন্ধুর অনুপ্রেরণা।
  
এতে উপস্থিত ছিলেন মুকসুদপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও মাদরাসা পরিচালনা পর্ষদের সভাপতি এম এম মহিউদ্দীন আহমেদ মুক্তু মুন্সী, মহারাজপুর ইউপি চেয়ারম্যান আশরাফ আলী আশু মিয়া, মুকসুদপুর উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য সরদার মজিবুর রহমানসহ মাদরাসার গভর্নিং বডির সদস্য ও অভিভাবক সদস্য। 

সততা স্টোরে বিদ্যালয় ও মাদরাসা শিক্ষার্থীদের প্রয়োজনীয় ৪৫টি আইটেমের পণ্য  থাকবে কিন্তু কোনো বিক্রেতা থাকবে না। 

সততা স্টোরে ১টাকা থেকে শুরু করে ৪৫০ টাকা পর্যন্ত বিভিন্ন ধরনের পণ্য পাবে শিক্ষার্থীরা।  শিক্ষার্থীরা প্রয়োজনীয় পণ্য নিয়ে নির্দিষ্ট মূল্য নিজেরা বাক্সে রেখে যাবে। সততা স্টোর বিদ্যালয় শিক্ষার্থীদের নৈতিকতা তৈরিতে ভুমিকা রাখবে বলে সংশ্লিষ্টরা মনে করছেন। 

অনুষ্ঠান শেষে বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

ডেইলি বাংলাদেশ/জেএইচ