Alexa মিয়ানমারে কারাভোগ শেষে ফিরলেন চার বাংলাদেশি

ঢাকা, বুধবার   ১৭ জুলাই ২০১৯,   শ্রাবণ ২ ১৪২৬,   ১৩ জ্বিলকদ ১৪৪০

মিয়ানমারে কারাভোগ শেষে ফিরলেন চার বাংলাদেশি

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:১৭ ২০ মার্চ ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

মিয়ানমারে বিভিন্ন মেয়াদে কারাভোগ শেষে ফিরেছেন চার বাংলাদেশি। বুধবার দুপুরে পতাকা বৈঠকের মাধ্যমে তাদের বিজিবির কাছে হস্তান্তর করেছে মিয়ানমার কর্তৃপক্ষ।

তারা হলেন, টেকনাফ সদর ইউপির নাজিরপাড়ার হোসাইন আহমদের ছেলে মোহাম্মদ জসিম, আব্দুল গফুরের ছেলে মোহাম্মদ  ইলিয়াছ, মৌলভীপাড়ার আবুল কালামের ছেলে আজগর আলী, সুলতান আহমদের ছেলে সাব্বির আহমেদ।

টেকনাফ বিজিবির ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর শরীফুল ইসলাম জোমাদ্দার বলেন, আমিসহ ১১ সদস্যের বিজিবির প্রতিনিধি দল মিয়ানমার যাই। মংডু শহরে ১ নম্বর এন্ট্রি পয়েন্ট ইমিগ্রেশন অ্যান্ড ন্যাশনাল রেজিস্ট্রেশন ডিপার্টমেন্ট অভিবাসনের সম্মেলন কক্ষে আট সদস্যের মিয়ানমার প্রতিনিধি দলের সঙ্গে পতাকা বৈঠক করে চার বাংলাদেশিকে ফিরিয়ে আনি।

মেজর শরীফুল ইসলাম জোমাদ্দার বলেন, আজগর আলী ও সাব্বির আহমদের ২৫ বছর, মোহাম্মদ জসিম ও মোহাম্মদ ইলিয়াছের ২১ বছর করে সাজা হয়েছিল। সাড়ে নয়বছর সাজা শেষ করে তারা দেশে ফিরেছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও পররাস্ট্র মন্ত্রণালয়ের অনুমতি নিয়ে তাদের ফেরিরিয়ে আনা হয়েছে।

বৈঠকে আরো উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী ভূমি কমিশনার প্রণয় চাকমা, টেকনাফ থানার ওসি (তদন্ত) এবিএসএম দোহা, এসবির ওসি মিজানুর রহমান প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/এআর