Alexa মিয়ানমারের রাষ্ট্রদূতকে তলব পররাষ্ট্র মন্ত্রণালয়ের

ঢাকা, সোমবার   ১৯ আগস্ট ২০১৯,   ভাদ্র ৪ ১৪২৬,   ১৭ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

মিয়ানমারের রাষ্ট্রদূতকে তলব পররাষ্ট্র মন্ত্রণালয়ের

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ১৯:১২ ২৯ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৩:৩০ ৩০ জানুয়ারি ২০১৯

ফাইল ফটো

ফাইল ফটো

মিয়ানমারের বিভিন্ন সংবাদ মাধ্যমে সীমান্ত পরিস্থিতি নিয়ে মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য প্রকাশের প্রতিবাদে ক্ষোভ করেছে বাংলাদেশ। 

মঙ্গলবার মিয়ানমারের রাষ্ট্রদূত লুইনও-কে পররাষ্ট্র মন্ত্রণালয়ে তলব করে এ বিষয়ে একটি আনুষ্ঠানিক পত্র হস্তান্তর করা হয়েছে।  

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বলা হয়েছে, মিয়ানমারের সংবাদপত্রে যে সংবাদগুলি ছাপানো হয়েছে সেগুলি মিথ্যা ও বানোয়াট।

মিয়ানমারের সংবাদমাধ্যমে খবর প্রকাশিত হয়, ২৪ জানুয়ারি ভোরে বাংলাদেশ থেকে একদল সন্ত্রাসী মিয়ানমারে প্রবেশ করে লংগদু শহরের এক পুলিশ চৌকিতে আক্রমণ করেছে।

এর প্রতিবাদে পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এটি নিশ্চিত ওই দিন বাংলাদেশ থেকে কেউ মিয়ানমারে অনুপ্রবেশ করেনি বা গুলি ছোড়া হয়নি। এর আগেও মিয়ানমারের সংবাদমাধ্যমে এই ধরনের মিথ্যা খবর প্রকাশ করা হয়েছে। আমরা দৃঢ়ভাবে বলতে চাই, বাংলাদেশে কোনো সন্ত্রাসী সংগঠনের উপস্থিতি নেই। সন্ত্রাসবাদের বিরুদ্ধে কাজ করার জন্য এরইমধ্যে বাংলাদেশ মিয়ানমারকে একটি প্রস্তাবনা দিয়েছে। এছাড়া সীমান্তে যৌথ টহলেও প্রস্তাব দিয়েছে বাংলাদেশ। কিন্তু মিয়ানমার এখনো এর কোনো জবাব দেয়নি।

ডেইলি বাংলাদেশ/এমআরকে 

Best Electronics
Best Electronics

শিরোনাম

শিরোনামকুমিল্লার বাগমারায় বাস-অটোরিকশা সংঘর্ষে নারীসহ নিহত ৭ শিরোনামবন্যায় কৃষিখাতে ২শ’ কোটি টাকার বেশি ক্ষতি হবে না: কৃষিমন্ত্রী শিরোনামচামড়ার অস্বাভাবিক দরপতনের তদন্ত চেয়ে করা রিট শুনানিতে হাইকোর্টের দুই বেঞ্চের অপারগতা প্রকাশ শিরোনামচামড়া নিয়ে অস্থিতিশীল পরিস্থিতি সমাধানে বিকেলে সচিবালয়ে বৈঠক শিরোনামডেঙ্গু: গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১৭০৬ জন: স্বাস্থ্য অধিদফতর শিরোনামডেঙ্গু নিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রতিবেদন দুপুরে আদালতে উপস্থাপন শিরোনামডেঙ্গু রোগীর সংখ্যা কমছে: সোহরাওয়ার্দী হাসপাতালের পরিচালক শিরোনামইন্দোনেশিয়ায় ফেরিতে আগুন, দুই শিশুসহ নিহত ৭ শিরোনামআফগানিস্তানে বিয়ের অনুষ্ঠানে বোমা হামলা, নিহত বেড়ে ৬৩