Alexa মিয়ানমারের রাষ্ট্রদূতকে তলব পররাষ্ট্র মন্ত্রণালয়ের

ঢাকা, রোববার   ১৫ ডিসেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ৩০ ১৪২৬,   ১৭ রবিউস সানি ১৪৪১

মিয়ানমারের রাষ্ট্রদূতকে তলব পররাষ্ট্র মন্ত্রণালয়ের

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ১৯:১২ ২৯ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৩:৩০ ৩০ জানুয়ারি ২০১৯

ফাইল ফটো

ফাইল ফটো

মিয়ানমারের বিভিন্ন সংবাদ মাধ্যমে সীমান্ত পরিস্থিতি নিয়ে মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য প্রকাশের প্রতিবাদে ক্ষোভ করেছে বাংলাদেশ। 

মঙ্গলবার মিয়ানমারের রাষ্ট্রদূত লুইনও-কে পররাষ্ট্র মন্ত্রণালয়ে তলব করে এ বিষয়ে একটি আনুষ্ঠানিক পত্র হস্তান্তর করা হয়েছে।  

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বলা হয়েছে, মিয়ানমারের সংবাদপত্রে যে সংবাদগুলি ছাপানো হয়েছে সেগুলি মিথ্যা ও বানোয়াট।

মিয়ানমারের সংবাদমাধ্যমে খবর প্রকাশিত হয়, ২৪ জানুয়ারি ভোরে বাংলাদেশ থেকে একদল সন্ত্রাসী মিয়ানমারে প্রবেশ করে লংগদু শহরের এক পুলিশ চৌকিতে আক্রমণ করেছে।

এর প্রতিবাদে পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এটি নিশ্চিত ওই দিন বাংলাদেশ থেকে কেউ মিয়ানমারে অনুপ্রবেশ করেনি বা গুলি ছোড়া হয়নি। এর আগেও মিয়ানমারের সংবাদমাধ্যমে এই ধরনের মিথ্যা খবর প্রকাশ করা হয়েছে। আমরা দৃঢ়ভাবে বলতে চাই, বাংলাদেশে কোনো সন্ত্রাসী সংগঠনের উপস্থিতি নেই। সন্ত্রাসবাদের বিরুদ্ধে কাজ করার জন্য এরইমধ্যে বাংলাদেশ মিয়ানমারকে একটি প্রস্তাবনা দিয়েছে। এছাড়া সীমান্তে যৌথ টহলেও প্রস্তাব দিয়েছে বাংলাদেশ। কিন্তু মিয়ানমার এখনো এর কোনো জবাব দেয়নি।

ডেইলি বাংলাদেশ/এমআরকে