Alexa মিয়ানমারকে চাপ দিতে অস্ট্রেলিয়ার প্রতি আহ্বান

ঢাকা, বৃহস্পতিবার   ২২ আগস্ট ২০১৯,   ভাদ্র ৮ ১৪২৬,   ২১ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

মিয়ানমারকে চাপ দিতে অস্ট্রেলিয়ার প্রতি আহ্বান

 প্রকাশিত: ১১:৫৭ ২৭ এপ্রিল ২০১৮   আপডেট: ১৮:২২ ২৭ এপ্রিল ২০১৮

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

রোহিঙ্গা সংকট সমাধানে মিয়ানমারের ওপর চাপ অব্যাহত রাখতে অস্ট্রেলিয়ার প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইসঙ্গে বাংলাদেশে অবস্থানকারী রোহিঙ্গাদের মানবিক সহায়তা দেওয়ার জন্যও দেশটির প্রতি আহ্বান জানান তিনি।

শুক্রবার সকালে অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী জুলি বিশপের সঙ্গে আলাপকালে এই আহ্বান জানান প্রধানমন্ত্রী।

বৈঠক শেষে বাংলাদেশের পররাষ্ট্র সচিব শহীদুল হক এক প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের এসব কথা জানান।

তিনি জানান, সিডনির হোটেল ইন্টারকন্টিনেন্টালে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে যান অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী। স্থানীয় সময় সকাল ১১টায় এ বৈঠক অনুষ্ঠিত হয়। আধাঘণ্টার এ বৈঠকে অষ্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ার জন্য বাংলাদেশের প্রশংসা করেন। রোহিঙ্গা ইস্যুতে তারা দৃঢ়ভাবে বাংলাদেশের পাশে থাকার কথা জানান।

তিনি নারীর ক্ষমতায়ন ও সর্বক্ষেত্রে নারীর অংশগ্রহণ নিশ্চিত করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইমপ্রেশন লিডার হিসেবে অখ্যায়িত করেন।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীর ক্ষমতায়ন ও সর্বক্ষেত্রে নারীদের অংশগ্রহণে তার সরকারের পদক্ষেপ এবং প্রশাসন, বিচার বিভাগ ও সংসদে নারীদের অংশগ্রহণ ও ভূমিকার কথা উল্লেখ করেন।

প্রেস ব্রিফিংয়ে পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদ হাসান, প্রধানমন্ত্রী প্রেস সচিব ইহসানুল করিম, নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোহাম্মদ সুফিউর রহমান উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, তিনদিনের সরকারি সফরে শুক্রবার স্থানীয় সময় সকাল ৭টা ৫ মিনিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কিংসফোর্ড স্মিথ আন্তর্জাতিক বিমানবন্দর সিডনিতে অবতরণ করেন। সেখানে অষ্ট্রেলিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. সুফিউর রহমান প্রধানমন্ত্রীকে স্বাগত জানান।

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ

Best Electronics
Best Electronics