Alexa মিরপুরে ভুয়া প্রশ্নফাঁস চক্রের ৮ সদস্য গ্রেফতার

ঢাকা, শুক্রবার   ২৮ ফেব্রুয়ারি ২০২০,   ফাল্গুন ১৫ ১৪২৬,   ০৪ রজব ১৪৪১

Akash

মিরপুরে ভুয়া প্রশ্নফাঁস চক্রের ৮ সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৫৯ ১৩ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ২১:৪৩ ১৩ ফেব্রুয়ারি ২০২০

সংগৃহীত

সংগৃহীত

ভুয়া প্রশ্নপত্র ফাঁসসহ বিভিন্ন প্রতারণার মাধ্যমে কোটি টাকা হাতিয়ে নেয়া প্রতারকচক্রের আট সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব।

এ সময় তাদের কাছ থেকে ভুয়া চাকরি প্রদানের বিভিন্ন নথিপত্র ও সরঞ্জামাদিসহ ভুয়া প্রশ্নপত্র ফাঁসের একাধিক স্ক্রিনশর্ট জব্দ করা হয়।

গতকাল বুধবার রাতে মিরপুর ডিওএইচএস এলাকা থেকে তাদের গ্রেফতার করেছে র‌্যাব-৪।

বৃহস্পতিবার রাতে র‌্যাব-৪ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মোহাম্মদ সাজেদুল ইসলাম সজল ডেইলি বাংলাদেশকে এ তথ্য নিশ্চিত করেন। 

গ্রেফতাররা হলো- নাসির বিল্লাহ (২৪), জুবায়ের (২৫), মো. জাহিদ (২৩), মো. সেলিম হোসেন (২৮), মো. সেলিম উদ্দিন (২৫), মো. ফিরোজ (৩৯),  মো. শাহজাহান (২৫) ও মো. আসাদ সিকদার (৫৫)।

ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভুয়া প্রশ্নপত্র ফাঁস করে এসএসসির কোমলমতি পরীক্ষার্থীদের বিভ্রান্ত করে অস্থিতিশীল পরিবেশ তৈরি করে আসছিলো এ প্রতারকচক্র।

সাজেদুল ইসলাম বলেন, রাজধানীর মিরপুর ডিওএইচএস এলাকায় অভিযান পরিচালনা করে ভুয়া প্রশ্নপত্র ফাঁসসহ ভুয়া চাকরি প্রদানকারী প্রতারকচক্রের ৮ জনকে গ্রেফতার করা হয়। এ সময় প্রতারকচক্রের সদস্যদের মধ্যে ৮ থেকে ১০ জন কৌশলে পালিয়ে যায়। তাদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে সাজেদুল ইসলাম বলেন, গ্রেফতাররা ভুয়া প্রশ্নপত্র ফাঁস এবং ভুয়া চাকরি প্রদানের মাধ্যমে অর্থ হাতিয়ে নেয়ার সঙ্গে তাদের সংশ্লিষ্টতার কথা স্বীকার করেছে। চক্রটি এর আগে সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন অ্যাপস ব্যবহার করে পাবলিক পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে জড়িত ছিল। 

ডেইলি বাংলাদেশ/ইএ/এস/এসআই