Alexa মিন্নিসহ ২৪ জনের বিরুদ্ধে চার্জশিট

ঢাকা, রোববার   ২২ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৭ ১৪২৬,   ২২ মুহররম ১৪৪১

Akash

রিফাত হত্যা

মিন্নিসহ ২৪ জনের বিরুদ্ধে চার্জশিট

বরগুনা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:০৯ ১ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ১৯:২৪ ১ সেপ্টেম্বর ২০১৯

ফাইল ছবি

ফাইল ছবি

আলোচিত রিফাত হত্যা মামলায় তার স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নিসহ ২৪ জনের বিরুদ্ধে চার্জশিট দিয়েছে পুলিশ। রোববার বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ চার্জশিট দাখিল করা হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা ওসি (তদন্ত) হুমায়ুন কবির বলেন, যেহেতু মামলায় শিশুদের নাম রয়েছে তাই দুটি অভিযোগপত্র জমা দেয়া হয়েছে। অভিযুক্তদের মধ্যে ১৪ জন কারাগারে এবং একজন কিশোর সংশোধনাগারে রয়েছে। একইসঙ্গে এ মামলার প্রধান আসামি নয়ন বন্ড বন্দুকযুদ্ধে নিহত হওয়ায় তাকে মামলা থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

রিফাত হত্যা মামলায় ২২ আগস্ট আদালতে চার্জশিট জমা দেয়ার দিন ছিল। সেদিন মামলার প্রতিবেদন তৈরি করতে না পারায় চার্জশিট জমা দেয়া হয়নি। পরে ৩ সেপ্টেম্বর এ মামলার চার্জশিট দাখিলের দিন ধার্য করে আদালত। এর মধ্যে রোববার আদালতে চার্জশিট জমা দেয় পুলিশ।

এর আগে ২৯ আগস্ট হাইকোর্টের বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ দুই শর্তে মিন্নির জামিন মঞ্জুর করেন। পরে রোববার হাইকোর্টে জামিন পাওয়া মিন্নির জামিন স্থগিত চেয়ে আপিল আবেদন করে রাষ্ট্রপক্ষ।

রিফাত হত্যা মামলায় এখন পর্যন্ত ১৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ। তারা হলেন- রিফাত ফরাজী, রিশান ফরাজী, চন্দন সরকার, রাব্বি আকন, হাসান, অলি, টিকটক হৃদয়, সাগর, কামরুল ইসলাম সাইমুন, আরিয়ান শ্রাবণ, রাফিউল ইসলাম রাব্বি, তানভীর, নাজমুল হাসান, রাতুল সিকদার ও মিন্নি।

তবে মামলার এজাহারভুক্ত ৫ নম্বর আসামি মুসা বন্ড, ৭ নম্বর আসামি মোহাইমিনুল ইসলাম সিফাত, ৮ নম্বর আসামি রায়হান ও ১০ নম্বর আসামি রিফাত হাওলাদার এখনো গ্রেফতার হয়নি।

২৬ জুন সকালে প্রকাশ্যে বরগুনা সরকারি কলেজ গেটের সামনে রিফাতকে কুপিয়ে আহত করা হয়। গুরুতর আহত অবস্থায় বরিশাল নেয়ার পর রিফাত মারা যান। এ ঘটনায় রিফাতের বাবা আবদুল হালিম দুলাল শরীফ বাদী হয়ে ১২ জনকে আসামি করে বরগুনা থানায় হত্যা মামলা করেন।

ডেইলি বাংলাদেশ/এমআর/এস