Alexa মিন্নির পক্ষে না দাঁড়ানো আইনজীবী যা বললেন

ঢাকা, শুক্রবার   ০৬ ডিসেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ২২ ১৪২৬,   ০৯ রবিউস সানি ১৪৪১

মিন্নির পক্ষে না দাঁড়ানো আইনজীবী যা বললেন

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৩৯ ১৮ জুলাই ২০১৯  

ফাইল ছবি

ফাইল ছবি

বরগুনার রিফাত হত্যা মামলার প্রধান সাক্ষী ও হত্যাকাণ্ডের প্রত্যক্ষদর্শী আয়শা সিদ্দিকা মিন্নিকে গ্রেফতার করে আদালতে হাজির ও পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর হয়েছে বুধবার। তবে এদিন মিন্নির পক্ষে কোনও আইনজীবী দাঁড়াননি। ফলে আদালত সরাসরি মিন্নির সঙ্গে কথা বলেন।

মিন্নির পক্ষে আদালতে না দাঁড়ানোর কারণ জানতে চাইলে অ্যাডভোকেট জিয়া উদ্দিন গণমাধ্যমকে বলেন, মিন্নির বাবা মোজাম্মেল তার মেয়ের পক্ষে আমাকে দাঁড়ানোর কথা বলেছিল। কিন্তু আমি তার পক্ষে দাঁড়াইনি। তবে কী কারণে দাঁড়াইনি তা বলতে পারব না।

এদিকে আয়েশা সিদ্দিকা মিন্নির রিমাণ্ড বাতিল চেয়ে মৌখিকভাবে আবেদন করলে তাতে সাড়া দেয়নি হাইকোর্ট। আদালত বলেছেন, মামলাটি তদন্ত পর্যায় আছে। এ অবস্থায় আমরা এ বিষয়ে হস্তক্ষেপ করবো না। বৃহস্পতিবার বিচারপতি এফআরএম নাজমুল আহাসান ও বিচারপতি কেএম কামরুল কাদেরের বেঞ্চ এ কথা বলেন।

গত ২৬ জুন বরগুনা সরকারি কলেজের সামনে প্রকাশ্যে রিফাত শরীফকে কুপিয়ে হত্যা করা হয়। হত্যাকাণ্ডের পরের দিন রিফাত শরীফের বাবা আবদুল হালিম শরীফ বরগুনা থানায় ১২ জনকে আসামি করে একটি মামলা করেন। এছাড়া সন্দেহভাজন অজ্ঞাতনামা আরও চার-পাঁচজনকে আসামি করা হয়। এ মামলার প্রধান আসামি সাব্বির আহম্মেদ ওরফে নয়ন বন্ড ২ জুলাই পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হন। 

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ