Alexa মিন্নির জামিন বহাল, মুক্তিতে বাধা নেই

ঢাকা, সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ১ ১৪২৬,   ১৬ মুহররম ১৪৪১

Akash

মিন্নির জামিন বহাল, মুক্তিতে বাধা নেই

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:০৮ ২ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ১২:৪৬ ২ সেপ্টেম্বর ২০১৯

ফাইল ছবি

ফাইল ছবি

বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় তার স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নিকে হাইকোর্টের দেয়া জামিন বহাল রেখেছেন সুপ্রিম কোর্টের চেম্বার বিচারপতি। এতে মুক্তি পেতে তার আর কোনো আইনি বাধা নেই।

সোমবার চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকি মিন্নির জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের করা আবেদনের শুনানি করে এ আদেশ দেন। 

এর আগে গতকাল রোববার রাষ্ট্রপক্ষে অ্যাডভোকেট সুফিয়া খাতুন আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় এ আবেদন করেন।

গত বৃহস্পতিবার হাইকোর্ট মিন্নিকে জামিন দেয়ার পর ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সারোয়ার হোসাইন বাপ্পী আপিল করার ঘোষণা দিয়েছিলেন।

মিন্নিকে কেন জামিন দেয়া হবে না তা জানতে চেয়ে জারি করা রুল যথাযথ ঘোষণা করে ওইদিন বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমান সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ মিন্নিকে জামিনের রায় দেন।

২৬ জুন প্রকাশ্য দিবালোকে বরগুনা সরকারি কলেজ রোডে রিফাত শরীফকে কোপাতে থাকে সন্ত্রাসীরা। স্ত্রী মিন্নি রিফাতকে রক্ষার চেষ্টা করেও ব্যর্থ হন। পরে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। ২ জুলাই ভোরে প্রধান অভিযুক্ত নয়ন বন্ড পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হন।

১৬ জুলাই সকালে মিন্নিকে জিজ্ঞাসাবাদের জন্য বরগুনার পুলিশ লাইনে নিয়ে যাওয়া হয়। জিজ্ঞাসাবাদ শেষে রিফাত হত্যাকাণ্ডে সম্পৃক্ততার অভিযোগে ওই দিন রাত ৯টার দিকে মিন্নিকে গ্রেফতার দেখায় পুলিশ।

ডেইলি বাংলাদেশ/এসআই