মিথ্যা তথ্যে বৃদ্ধকে হাসপাতালে ভর্তি, স্বজনরা লাপাত্তা

ঢাকা, শনিবার   ৩০ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১৬ ১৪২৭,   ০৬ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

মিথ্যা তথ্যে বৃদ্ধকে হাসপাতালে ভর্তি, স্বজনরা লাপাত্তা

কিশোরগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:০৪ ২৯ মার্চ ২০২০  

হাসপাতালের বেডে শুয়ে আছেন বৃদ্ধ প্রদীপ সাহা

হাসপাতালের বেডে শুয়ে আছেন বৃদ্ধ প্রদীপ সাহা

কিশোরগঞ্জের বাজিতপুরে ৭০ বছরের এক বৃদ্ধকে হাসপাতালে রেখে পালিয়ে গেছে স্বজনরা। চারদিন ধরে হাসপাতালের বেডে শুয়ে কাতরাচ্ছেন ওই বৃদ্ধ।

হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, মিথ্যা পরিচয় ও ঠিকানা দিয়ে ওই বৃদ্ধকে বাজিতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এরপর থেকে তার স্বজনরা লাপাত্তা। রেজিস্টারের তথ্য অনুযায়ী, ওই বৃদ্ধের নাম প্রদীপ সাহা। তিনি ওই  উপজেলার সরারচর ইউপির কামালপুরের পরশ চন্দ্র সাহার ছেলে।

বাজিতপুর থানার এসআই জাহাঙ্গীর আলম জানান, শনিবার হাসপাতাল কর্তৃপক্ষের দেয়া ঠিকানায় গিয়ে ওই বৃদ্ধের স্বজনদের কারো অস্তিত্ব পাওয়া যায়নি। ধারণা করা হচ্ছে, ভুল ঠিকানা দিয়ে স্বজনরা পালিয়ে গেছে।

হাসপাতালের আরএমও ডা. মুশফিকুর রহমান জানান, বিপ্লব সাহা পরিচয়ে একজন পাঁচ দিন আগে ওই বৃদ্ধকে স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। রোগীর অবস্থা খারাপ হওয়ায় তাকে কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালে স্থানান্তরের কথা বললে তিনি রাজি হননি। রোগী মারা গেলে হাসপাতাল কর্তৃপক্ষ দায়ী থাকবে না এমন অঙ্গীকার করে পর্যাপ্ত তথ্য না দিয়েই পালিয়ে যান।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. জালাল উদ্দিন আহমেদ জানান, ওই বৃদ্ধকে নিয়ে তারা দুশ্চিন্তায় আছেন। কোনো বয়স্ক লোকের প্রতি পরিবার ও স্বজনদের এমন অমানবিক আচরণ কখনো দেখেননি।

কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান জানান, ওই বৃদ্ধ হৃদরোগে আক্রান্ত। বর্তমানে তিনি শিশু ওয়ার্ডের একটি বেডে ভর্তি রয়েছেন। দীর্ঘ সময় শুয়ে থাকার কারণে তার শরীরের পেছনের দিকে ক্ষত হয়েছে। ওই বৃদ্ধের উপযুক্ত চিকিৎসা এবং প্রয়োজনীয় ওষুধ সরবরাহের জন্য উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাকে নির্দেশ দেয়া হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এআর