.ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০১৯,   বৈশাখ ৫ ১৪২৬,   ১২ শা'বান ১৪৪০

মিথ্যার জন্য খালেদাকে বিশ্ব চ্যাম্পিয়নশিপ দেয়া যেতে পারে

 প্রকাশিত: ০২:১২ ১০ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০২:১২ ১০ সেপ্টেম্বর ২০১৮

ফাইল ছবি

ফাইল ছবি

মিথ্যা কথার জন্য খালেদা জিয়াকে বিশ্ব চ্যাম্পিয়নশিপ পুরস্কার দেয়া যেতে পারে বলে মন্তব্য করেছেন নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান। 

রোববার বিকেলে নারায়ণগঞ্জের ফতুল্লার পাগলা মেরী এ্যান্ডারসনে বিআইডব্লিউটি এর নবনির্মিত স্টাফ কোয়ার্টার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

খালেদা জিয়াকে মিথ্যাবাদী হিসেবে আখ্যা দিয়ে নৌমন্ত্রী শাজাহান খান বলেন, নিজের জন্ম তারিখ নিয়ে যিনি মিথ্যাচার করেন, তিনি দেশবাসীর সাথেও মিথ্যাচার করেন। পদ্মা সেতু নিয়েও খালেদা জিয়া মিথ্যাচার করেছেন। একজন সাবেক প্রধানমন্ত্রী যদি এই ধরণের কথা বলেন, তাহলে তার কোন জ্ঞান আছে কিনা আমি জানি না। 

তিনি বলেন, খালেদা জিয়া ক্ষমতায় থাকাকালীন সময়ে বিএনপি বাংলাদেশকে দুর্নীতিতে চ্যাম্পিয়ন করেছিল। দেশকে জঙ্গিবাদে পরিনত করেছিল। সেই বাংলাদেশকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্নীতি ও জঙ্গিবাদ মুক্ত করে উন্নয়নশীল দেশে রূপান্তর করেছেন। সুতরাং এই উন্নয়নের ধারাবাহিকতা রক্ষা করতে হলে শেখ হাসিনার মনোনীত প্রার্থী যারা হবেন তাদেরকে আপনারা ভোট দিয়ে বিজয়ী করবেন।

নৌমন্ত্রী আগামী নির্বাচনে নারায়ণগঞ্জ-৪ আসনে শামীম ওসমানকে দলের প্রার্থী হিসেবে ঘোষণা করে নৌকা মার্কায় ভোট দিয়ে আওয়ামী লীগকে পুনরায় বিজয়ী করার আহবান জানান।  

তিনি বলেন, আওয়ামী লীগ ইতিমধ্যে দেশের তিনশ’ আসনের যে তালিকা চূড়ান্ত করেছে তাতে শামীম ওসমানের নাম আছে। আপনারা তাকে ভোট দিয়ে বিজয়ী করবেন।

বিশেষ অতিথির বক্তব্যে স্থানীয় এমপি এ কে এম শামীম ওসমান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সাম্প্রতিক কয়েকটি বক্তব্যের সমালোচনা করেন। তিনি বলেন, ফখরুল সাহবে আপনি বলেছেন, আওয়ামী লীগ বিএনপিকে ভয় পায়। আপনি আংশিক সত্য কথা বলেছেন। বিএনপিকে শুধু আওয়ামী লীগ না, সারা দেশের মানুষ ভয় পায়। বিএনপির ভয়ে, আপনাদের ভয়ে সারা দেশের মানুষ ভীত ও আতঙ্কিত। শামীম ওসমান এসময় বিএনপির বিভিন্ন সময়ের নাশকতা, গণহত্যা ও আগুন দিয়ে মানুষ পুড়িয়ে হত্যার চিত্র তুলে ধরেন।

মির্জা ফখরুলকে উদ্দেশ্য করে শামীম ওসমান আরো বলেন, বড় বড় কথা বইলেন না ফখরুল সাহেব। আপনারা কাদের সাথে ঐক্য করেন, যারা আপনাদের শর্ত দেয়? ঐ মান্না মার্কা বিএনপির পায়ের তলায় এখন আর মাটি নাই। আপনাদের অবস্থান কোথায় গিয়ে ঠেকেছে একবার চিন্তা করে দেখেন। 

অনুষ্ঠানে বিআইডব্লিউটি এর চেয়ারম্যান কমোডর এম মোজাম্মেল হক সভাপতিত্ব করেন। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথিদের মধ্যে আরো বক্তব্য রাখেন নৌ-পরিবহন মন্ত্রনালয়ের সচিব আবদুস সামাদ প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/জেডআর/আরআই/আরএ