.ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০১৯,   বৈশাখ ৫ ১৪২৬,   ১২ শা'বান ১৪৪০

মিথুন-রহিমে এগোচ্ছে টাইগাররা

 প্রকাশিত: ১৯:১১ ১৫ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ১৯:১৭ ১৫ সেপ্টেম্বর ২০১৮

ফাইল ছবি

ফাইল ছবি

১৪তম এশিয়া কাপের আসরের উদ্বোধনী ম্যাচে টস জিতে ব্যাটিং নিয়ে শুরুতেই বিপাকে পড়ে বাংলাদেশ। মালিঙ্গার জোড়া আঘাতের পর মুশফিকুর রহিম ও মোহাম্মাদ মিথুনের ব্যাটিংয়ে লড়াই চালিয়ে যাচ্ছে টাইগাররা।  দুবাইয়ের আবু জায়েদ স্টেডিয়ামে বড় রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই দুই উইকেট হারিয়ে বসে বাংলাদেশ।

এশিয়া কাপের আগে দলে সুযোগ পাবেন কি পাবেন এই নিয়েই সংশয় ছিল মালিঙ্গার। অবশেষে দলে সুযোগ পেলেন। একইসঙ্গে নিজের ক্যারিয়ারকে আবারো রক্ষার। আর সে সুযোগের প্রথম ওভারেই বাজিমাত ইয়র্ক স্পেশালিস্টের। 

প্রথম ওভারেই অফ স্ট্যাম্পের উপরে অসাধারণ একটি ডেলিভারিতে স্লিপে মেন্ডিসের ক্যাচে পরিণত করে ফেরান লিটন দাসকে। পরের বলেই নিজের স্টক ডেলিভারি ইয়র্কে ফেরালেন সাকিব আল হাসান। এর ফলে ৪৫ ম্যাচ পর এই প্রথম শুন্য রানে আউট হলেন বিশ্বসেরা অলরাউন্ডার প্রথম ওভারেই দুই উইকেট হারিয়ে বড় ধরণের বিপাকে পড়ে বাংলাদেশ। 

এর কিছুক্ষণ পরেই সুরাঙ্গার লাকমলের বলে হাতে আঘাত পেয়ে মাঠের বাইরে তামিম ইকবাল। এই মুহূর্তে তিনি হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিচ্ছেন। ফলে ইনিংস গড়ার দায়িত্ব পড়ে মুশফিক-মিথুনের উপরে। এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশ ২০ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ১০২ রান তুলেছে।   

মুশফিকুর রহিম ৪৪ ও মোহাম্মাদ মিথুন ৫১ রানে ব্যাট করছেন। 

ডেইলি বাংলাদেশ/এমএইচ/এসআই