#মিটু আন্দোলনে আটক হলিউড পরিচালক

ঢাকা, মঙ্গলবার   ০৭ এপ্রিল ২০২০,   চৈত্র ২৫ ১৪২৬,   ১৪ শা'বান ১৪৪১

Akash

#মিটু আন্দোলনে আটক হলিউড পরিচালক

বিনোদন ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:১৩ ২৬ ফেব্রুয়ারি ২০২০  

হার্ভে উইনস্টেইন

হার্ভে উইনস্টেইন

‘শেক্সপিয়ার ইন লাভ’, ‘দ্য কিংস স্পিচ’, ‘পাল্প ফিকশন’ এর মতো বিখ্যাত ছবির প্রযোজক হার্ভে উইনস্টেইন। যৌন হেনস্থার কারণে আটক হলেন তিনি।

সোমবার নিউ ইয়র্কের আদালত হলিউডের খ্যাতনামা এ প্রযোজকে দোষী সাব্যস্ত করেন। এরপরই তাকে আটক করে নিউইয়র্ক পুলিশ। ১১ মার্চ তার সাজা শোনাবে দেশটির আদালত। কমপক্ষে ৫ বছর থেকে সর্বোচ্চ ২৫ বছরের কারাদণ্ড হতে পারে ৬৭ বছর বয়সের হলিউডের এই প্রভাবশালী প্রযোজকের। তবে কোর্টের রায় শোনার পরই বুকে অসহ্য ব্যথা নিয়ে নিউইয়র্কের বেলভিউ হাসপাতালে ভরতি হন হার্ভে উইনস্টেইন।

একাধিক অভিযোগকারিণীর দেয়া বয়ান অনুযায়ী, সিনেমায় কাজ দেয়ার বদলে শয্যাসঙ্গিনী হতে কিংবা তার সামনে মহিলাদের সম্পূর্ণ উলঙ্গ হয়ে দাঁড়িয়ে থাকতে বাধ্য করত হার্ভে উইনস্টেইন। এমনকী, শারিরীক সম্পর্ক স্থাপনকালে বেকায়দাভাবে আঘাত করার অভিযোগও তুলেছেন অনেকেই।

মহিলাদের যৌন হেনস্থা #মিটু ঝড়ে প্রথমবারের মতো সাজা হলো হার্ভে উইনস্টেইনেরই। প্রথমে এক অভিনেত্রী-মডেল সাহস করে মুখ খুলেছিলেন হলিউডের এই দাপুটে প্রযোজকের বিরুদ্ধে। তার প্রতিবাদই সাহস জুগিয়েছিল বাকিদের। এরপরই হার্ভের কুকর্মের কথা একে একে ফাঁস করেন অভিনেত্রীরা। উল্লেখ্য ৩০ জনেরও বেশি হলিউড ইন্ডাস্ট্রির মহিলারা ‘বাফটা’ জয়ী এই প্রযোজকের বিরুদ্ধে অভিযোগ তুলেন।

ডেইলি বাংলাদেশ/টিএএস